শিরোনাম
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দাবি
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ২২:২৬
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের এই কঠিন ঝুঁকির মধ্যেও নিরলস কাজ করছেন প্রায় ৬ লাখ ব্যাংক কর্মকর্তা-কর্মচারী। সাধারণ ছুটিতে সবাই ঘরে থাকলেও মানুষের ব্যাংকিং সেবা দিতে প্রতিদিন দায়িত্ব পালন করে যাচ্ছেন ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা। দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে খোলা রাখা হয়েছে সরকারি-বেসরকারি সব ব্যাংকের শাখা।


সরকার ঘোষিত ৭২ হাজার কোটি টাকার প্রণোদনা বাস্তবায়নে ব্যাংক কর্মকর্তারাই কাজ করছেন। এর মধ্যে কয়েকজন ব্যাংকার করোনাভাইরাসে আক্রান্ত হলেও থেমে নেই ব্যাংকিং কার্যক্রম। সারা দেশে নিরলস সেবা দিয়ে যাচ্ছেন তারা। প্রতিদিনের লেনদেন ছাড়াও প্রান্তিক এলাকায় বিভিন্ন সামাজিক নিরাপত্তা খাতের ভাতা প্রদান করছে ব্যাংকগুলো।


ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা কঠিন পরিস্থিতিতে কাজ করায় কিছু দাবি জানিয়েছে ব্যাংকারদের সংগঠন ‘স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ’।


সোমবার (১৩ এপ্রিল) সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেন সজল ও সাধারণ সম্পাদক মো. সাব্বির আহমেদ শিমুল এক যৌথ বিবৃতিতে দাবি করেছেন, ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের জন্য সরকার কর্তৃক প্রণোদনা দানের পাশাপাশি দায়িত্বপালনকারী সকল ব্যাংককর্মীকে তাদের স্ব স্ব কর্মস্থলে যাতায়াতের ব্যবস্থা নির্বিঘ্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।


বিবৃতিতে আরো দাবি করা হয়, কোন ব্যাংককর্মী করোনা'য় আক্রান্ত হলে নিজ ব্যাংকের খরচে তার চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি ব্যাংকারদেরকে স্বাস্থ্যবীমার আওতায় নিয়ে আসতে হবে। তথাপিও যদি কোন ব্যাংককর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা যান তবে ব্যাংকের সাথে তার যাবতীয় দায়-দেনা (বিভিন্ন স্টাফ লোন) মওকুফ করা এবং উক্ত ব্যাংককর্মীর পরিবারের জন্য এককালীন একটি যৌক্তিক প্রণোদনা প্রদানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক কর্তৃক সার্কুলার জারি করতে হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com