২০ তারিখের মধ্যে সব কর্মচারীদের মোবাইল একাউন্ট খোলার নির্দেশ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ২৩:৪৯
২০ তারিখের মধ্যে সব কর্মচারীদের মোবাইল একাউন্ট খোলার নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য ১৪ দিনের মধ্যে মোবাইল ব্যাংকিং একাউন্ট (এমএমএস) খোলার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।


সোমবার (৬ এপ্রিল) রাতে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক এবং সকল মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডারের প্রধান নির্বাহীদের কাছে এটি পাঠানো হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, চলতি মাসের ২০ তারিখের মধ্যে সচল রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান শ্রমিক-কর্মচারীদের এমএমএস একাউন্ট খোলা নিশ্চিত করতে হবে। যাতে করে এই একাউন্টের মাধ্যমে বেতন ভাতা এবং সরকারি প্রণোদনা পরিশোধ করা যায়। এজন্য শ্রমিক অথবা কর্মচারীদের জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের প্রয়োজন হবে। তবে এই হিসাব খোলার জন্য কোন ধরনের চার্জ বা ফি কাটা হবে না। এই হিসাব খোলার জন্য ঊর্ধ্বতন পর্যায় থেকে গ্রাহকদের সচেতনতা বৃদ্ধি এবং উৎসাহিত করার জন্য প্রচারণাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।


একই বিভাগ থেকে আরেক সারকুলারে সাধারণ ছুটির দিনগুলোতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ অটোমেটেড ক্লিয়ারিং হাউজের (ব্যাচ) কার্যক্রম খোলা রাখার কথা বলা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com