নারায়ণগঞ্জ থেকে উত্তরা পর্যন্ত জীবাণুনাশক ছিটাবে এফবিসিসিআই
প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ২১:৫৩
নারায়ণগঞ্জ থেকে উত্তরা পর্যন্ত জীবাণুনাশক ছিটাবে এফবিসিসিআই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলা কার্যক্রমের অংশ হিসেবে নারায়নগঞ্জ থেকে রাজধানীর উত্তরা পর্যন্ত দুই দিনব্যাপী জীবাণুনাশক ছিটানোর কর্মসূচি গ্রহণ করেছে। বুধবার ( ১ এপ্রিল) এ কার্যক্রম শুরু হবে।


মঙ্গলবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশ ট্যাংক লরি অ্যাসোসিয়েশন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পেরেশনের সহযোগিতায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মোট ২০টি ট্যাংক লরির মাধ্যমে মতিঝিল এফবিসিসিআই আইকন টাওয়ারের সামনে থেকে বুধবার সকাল সাড়ে ৯টা থেকে জীবাণুনাশক ছিটানোর কাজ শুরু হবে। নারায়নগঞ্জ ও ঢাকা শহরের উত্তরা ও গাবতলীসহ বেশির ভাগ অংশ যেন এ কার্যক্রমের আওতায় আসে সেজন্য চারটি রুটে ভাগ করে জীবাণু ধ্বংসের কাজ চলবে।


প্রথম রুট: পাঁচটি ট্যাংক লরি, মতিঝিল থেকে গাবতলী (মতিঝিল-জিপিও-শাহবাগ-এলিফ্যান্ট রোড- ঝিগাতলা-মোহাম্মদপুর-আসাদগেট-শ্যামলী-গাবতলী)।


দ্বিতীয় রুট: পাঁচটি ট্যাংক লরি, মতিঝিল থেকে উত্তরা (মতিঝিল-ফকিরাপুল-কাকরাইল-শান্তিনগর-মালিবাগ-রামপুরা-নতুনবাজার-বিশ্বরোড-এয়ারপোর্ট-উত্তরা)।


তৃতীয় রুট: পাঁচটি ট্যাংক লরি, মতিঝিল থেকে গুলশান (মতিঝিল-কমলাপুর-রাজারবাগ-শাহাজাহানপুর-রামপুরা-হাতিরঝিল-গুলশান)।


চতুর্থ রুট: পাঁচটি ট্যাংক লরি, মতিঝিল থেকে নারায়ণগঞ্জ (মতিঝিল-গুলিস্থান-নাবাবপুর-ইংলিশরোড-বাবুবাজার-চুনকাটিয়া-নারায়ণগঞ্জ)।


এফবিসিসিআই জীবাণু ধ্বংসের এ কাজের পাশাপাশি স্বাস্থ্য ও জরুরি সেবায় নিয়েজিদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম প্রদানের ঘোষণা দিয়েছে। সুরক্ষা সরঞ্জামের একটি চালান চীন থেকে ইতোমধ্যে দেশের পথে রয়েছে।


এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম স্থানীয় প্রশাসনের সাথে সহযোগিতা করার জন্য সারাদেশে সংগঠনটির সদস্য চেম্বার ও বাণিজ্য সংগঠনগুলোকে চিঠির মাধ্যমে অনুরোধ জানিয়েছেন।


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com