বিপনি বিতান-শপিংমল বন্ধের সময় বাড়ানো হয়েছে
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ২১:৫৪
বিপনি বিতান-শপিংমল বন্ধের সময় বাড়ানো হয়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের বিস্তার রোধে রাজধানীসহ দেশের সব বাণিজ্য বিতান ও শপিংমল বন্ধের সময় বাড়ানো হয়েছে। বর্তমান পরিস্থিতিতে ৩১ মার্চের পরিবর্তে আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও মহানগর দোকান মালিক সমিতি।


রবিবার (২৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংগঠনের সভাপিত সভাপতি হেলাল উদ্দীন।।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি। রাজধানীসহ দেশের বড় বড় শহরে অবস্থিত বিপণি বিতান বা শপিং মলগুলোতে (বসুন্ধরা, যমুনা, নিউমার্কেট, চাঁদনীচক, মৌচাক, কর্ণফুলী টাইপের শপিং মল) কর্মচারী এবং ক্রেতা কেউই আসতে চান না। এমন পরিস্থিতিতে বাংলাদেশ দোকান মালিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে।


অপরদিকে, মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির পূর্ব গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত ঢাকা মহানগরের সকল বাণিজ্যবিতান ও শপিংমল বন্ধ রাখার যে সিদ্ধান্ত হয়েছিল, তার সময়সীমা বর্ধিত করে সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।


পরবর্তীতে সরকার যদি কোনো নির্দেশনা প্রদান করে তবে উক্ত নির্দেশনা কার্যকর হবে বলেও জানানো হয়। সমিতির সভাপতি তৌফিক এহেসান এই সংকটময় পরিস্থিতিতে মহানগরের সকল বিত্তবান ব্যবসায়ীকে স্ব স্ব এলাকায় অসহায় ব্যক্তিদের সহযোগিতা করার আহ্বান জানান এবং সকলকে ঘরে থাকার অনুরোধে করেন।


এর আগে ২২ মার্চ বাংলাদেশ দোকান মালিক সমিতি এবং ঢাকা দোকান মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়, ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সুপারমার্কেটগুলোসহ সব দোকান বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলো খোলা থাকবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com