কিছু দেশ ক্রয় আদেশ বাতিল করতে চাচ্ছে: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৭:৫৭
কিছু দেশ ক্রয় আদেশ বাতিল করতে চাচ্ছে: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার প্রভাবে ইতালিসহ বেশ কিছু দেশ তাদের ক্রয়াদেশ বাতিল করতে চাচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


রবিবার (১৫ মার্চ) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও হটলাইন উদ্বোধনী অনুষ্ঠানে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, ইতালিসহ কিছু দেশ ক্রয় আদেশ বাতিল করতে চাচ্ছে। করোনার জন্য ইতালি খুব বড় রকমের বিধিনিষেধ দিতে যাচ্ছে। সঠিক সময়ে মাল না পাওয়ার কারণে তারা আদেশ বাতিল করতে চাচ্ছে। আবার তারা বলছে পণ্য প্লেনে করে পাঠাও। তা তো সম্ভব হচ্ছে না।


তিনি আরো বলেন, সারা পৃথিবী একটা অস্থির সময় পার করছে। এর কিছুটা প্রভাব আমাদের অর্থনীতি ও আমদানির ওপর পড়বে। আমরা আশা করছি খুব শিগগিরই এ অবস্থা থেকে বেরিয়ে আসতে পারব। কারণ আমাদের দেশের কোন গার্মেন্টস শিল্প বন্ধ করে দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।


বাণিজ্যমন্ত্রী বলেন, যেখান থেকে কাঁচামাল আনা হয় সেখানে সবকিছু দেখছি। সুখের বিষয় হলো চায়নাতে শ্রমিকরা আবার কারখানায় ফিরে গেছেন। তারা আবার নতুন করে শুরু করেছে। এর কিছুটা প্রভাব পড়েছে আমাদের আমদানির ওপর। সেটা কিভাবে পূরণ করা যায় সেই চেষ্টা চলছে। এর থেকেও আরেকটা সমস্যা আমাদের নজরে এসেছে। কিছু কিছু দেশ তারা তাদের ক্রয়াদেশ বাতিল করতে চাচ্ছে অথবা অন্যকোন খানে দিয়ে দিচ্ছে। ফলে আমার মনে হয় সেখানে আমাদের কিছুটা সমস্যা হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com