শিরোনাম
বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী যুক্তরাষ্ট্র
প্রকাশ : ০৩ মার্চ ২০২০, ২২:০২
বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী যুক্তরাষ্ট্র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের (ইউএস) উদ্যোক্তারা বাংলাদেশের সঙ্গে বিদ্যমান সম্পর্কগুলো আরো জোরদার করতে এবং বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক সম্প্রসারণের মধ্যদিয়ে উভয় দেশের বিশাল সম্ভাবনা কাজে লাগাতে আগ্রহী।


দক্ষিণ ও মধ্য এশিয়ার সহকারী মার্কিন বাণিজ্য প্রতিনিধি ক্রিস্টোফার উইলসনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির সঙ্গে তার কার্যালয়ে মতবিনিময়কালে এই আগ্রহের কথা জানিয়েছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


বৈঠকে টিপু মুন্সী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে এবং এই অঞ্চলগুলোয় বিনিয়োগে মার্কিন বিনিয়োগকারীদের জন্য লাভজনক হবে। বাংলাদেশের কৃষিজাত পণ্য প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ খাতে বিনিয়োগের বিশাল সম্ভাবনা রয়েছে। সরকার বিনিয়োগ-বান্ধব নীতি গ্রহণ করেছে যা বিনিয়োগকারীদের জন্য সহায়ক।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে টিপু বলেন, যুক্তরাষ্ট্র বাণিজ্য ও বিনিয়োগবান্ধব শুল্ক প্রক্রিয়া ও কর আরোপ চায়। তিনি আরো জানান, তৈরি পোষাক খাতের কারখানাগুলো কমপ্লায়েন্স পূরণ করেছে। আমদানি ও রফতানির সুবিধার্থে বন্দরগুলো উন্নয়ন করা হয়েছে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com