পদ্মা সেতু চালু হলে অর্থনৈতিক অবস্থা বদলে যাবে: অর্থমন্ত্রী
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৩
পদ্মা সেতু চালু হলে অর্থনৈতিক অবস্থা বদলে যাবে: অর্থমন্ত্রী
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতু চালু হলে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক অবস্থা বদলে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।


তিনি বলেন, পদ্মা সেতু হওয়ার পর দক্ষিণাঞ্চলের মানুষের কর্মসংস্থান বাড়বে। ইতোমধ্যে এখানে কর্মসংস্থানের জন্য একটি ফার্মাসিউটিক্যাল ফ্যাক্টরি তৈরি করে দিয়েছে সরকার।


শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপু‌রে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।


অর্থমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল দু’টি। একটি হলো— স্বাধীন দেশ, পতাকা আর ভূখণ্ড। অন্যটি হলো— এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। যেখানে মানুষ খাবার পাবে, কর্মসংস্থানের ব্যবস্থা থাকবে, বাসস্থানের অভাব থাকবে না, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না। অর্থাৎ আলোকিত সমাজ ব্যবস্থা কায়েম করাই ছিল জাতির পিতার স্বপ্ন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য সবকিছু করবে সরকার।


আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশে ৬১ ভাগ কর্মক্ষম জনগোষ্ঠী। যারা লেখাপড়া করেছেন, সরকার তাদের প্রশিক্ষণ দিয়ে ভালো চাকরি পাওয়ার ব্যবস্থা করবে। যারা শিক্ষিত নন তারাও যেন কিছু করে খেতে পারেন, সে ব্যবস্থা করবে সরকার।


তিনি আরো বলেন, সারাবিশ্বে মানুষ কর্মসংস্থানের জন্য অনেক কষ্ট করে। তারা কাজ করার মানুষ পায় না। আমাদের এখানে মানুষ অনেক আছে, কিন্তু কর্মসংস্থানের অভাব রয়েছে। মুজিববর্ষে সরকারের অঙ্গীকারের একটি হলো কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি।


সামাধিতে শ্রদ্ধা নিবেদনের পর অর্থমন্ত্রী বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট নিহত তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। সুরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।


এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থসচিব আ. রউফ তালুকদার, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সিনিয়র সহ-সভাপতি শেখ রুহুল আমিন, গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com