শিরোনাম
৩০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২০, ১৭:০৩
৩০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজান মাসকে সামনে রেখে আরো ৩০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর শালবন এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


এসময় মন্ত্রী বলেন, পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য যাতে বৃদ্ধি না পায় সেজন্য সরকার কঠোর অবস্থান নিয়েছে। বাইরে থেকে পেঁয়াজ আনার জন্য ২/১ দিনের মধ্যে টেন্ডার আহবান করা হবে। মূল্য যাতে বৃদ্ধি না পায় সে জন্য বছরজুড়ে টিসিবির মাধ্যমে সারা দেশে পেঁয়াজ বিক্রি করা হবে।


সম্প্রতি পেঁয়াজের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমদানিকৃত পেঁয়াজের দাম বাড়েনি, তবে দেশি পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে। এসময় চালের দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে মন্ত্রী বলেন, এটি খাদ্য মন্ত্রণালয়ের বিষয়।


বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে মুনাফালোভী সিন্ডিকেট চক্র যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সে জন্য কঠোর নজরদারি করা হবে। যারা এ ধরনের অশুভ তৎপরতায় জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এবার রমজান উপলক্ষে ৩০ হাজার মেট্রিক টন তেল, বিপুল পরিমাণ ছোলা আর চিনি আমদানি করা হবে। এসব সামগ্রী রমজান শুরুর ১৫ দিন আগে দেশে চলে আসবে। ফলে কোনো সমস্যা হবে না।


বিবার্তা/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com