শিরোনাম
শুরুটা মস্কোতে শেষ হবে ঢাকাতে
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১২:৫৩
শুরুটা মস্কোতে শেষ হবে ঢাকাতে
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো বছর প্রথমবারের মতো রাশিয়াতে গিয়েছিলেন এই সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা। তবে তখন তার সঙ্গে গিয়েছিলেন তার স্বামী বিশিষ্ট যন্ত্রসঙ্গীত শিল্পী আলমগীর হোসেন। কিন্তু এবার তাদের সঙ্গী হয়েছিলেন তাদেরই আদরের মেয়ে পায়রা। ‘রাশিয়া-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাশিয়ার রাজধানী মস্কোতে হয়ে গেল রাশিয়া-বাংলাদেশ মিউজিক্যাল শো। দুই দেশের শিল্পীদের অংশগ্রহণে গেলো ২৮ জুলাই মস্কোর গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এই কনসার্টের আয়োজন করা হয়।


মস্কোর গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েশন অব গ্র্যাজুয়েটস অ্যান্ড ফ্রেন্ডস পিপলসের কাউন্সিল চেয়ারম্যান বাংলাদেশি আলমগীর জলিলের ব্যক্তিগত উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশটির বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান ও কাউন্সেলর আন্দ্রিয় দ্রং। অনুষ্ঠান সঞ্চালনা করেন আরমান জলিল ও আলিশা।


অনুষ্ঠানে বাংলাদেশের হয়ে সঙ্গীত পরিবেশন করেন লুইপা। গেলো বছর লুইপার সঙ্গে মঞ্চ মাতিয়েছিলেন প্রতীক হাসানও। কিন্তু এবার লুইপা একাই শ্রোতা দর্শককে গানে গানে মুগ্ধ করেন। তবে এবারের মস্কো সফর তার জীবনে দুটি কারণে লুইপার কাছে স্মরনীয় হয়ে থাকবে।



একটি হলো, এবার শো’র সময় ব্যতীত পুরোটা সময় তিনি তার একমাত্র মেয়ে পায়রাকে সঙ্গে নিয়ে নানান স্থানে মনের মতো করেই ঘুরে বেড়িয়েছেন। আর
দ্বিতীয়টি হলো, এবারই প্রথম লুইপা তার জন্মদিনের শুরুটা করেছেন দেশের বাইরে। রাশিয়ার রাজধানী মস্কোতে আজ তার জন্মদিনের শুভারম্ভ করেন আলমগীর জলিল। সঙ্গে ছিলেন লুইপার স্বামী আলমগীর হোসেন। জীবনের স্মরনীয় সেই মুহুর্তে লুইপা মিস করেছেন তার বাবা মা, বোনকে। তারপরও দেশের বাইরে আলমগীর ও পায়রাকে নিয়েই জন্মদিনের শুরুর মুহুর্তটি উপভোগ করার চেষ্টা করেন লুইপা।


লুইপা জানান, জন্মদিনের শুরুটা মস্কোতে হলেও শেষ হবে ঢাকার মাটি স্পর্শ করে।


লুইপা বলেন,‘ এবারই প্রথম দেশের বাইরে জন্মদিনের শুরুর প্রহরটির মুখোমুখি হলাম। অন্যরকম ভালোলাগা কাজ করেছে মনের ভেতর। কৃতজ্ঞ আলমগীর জলির ভাই’সহ তার পরিবারের কাছে। আর সবসময়ই সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে, আমার পরিবারের সবাইকে ভালো রাখেন। ভালো ভালো শ্রুতি মধুর গান যেন দর্শককে উপহার দিতে পারি।’


লুইপা আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত বারোটা নাগাদ দেশের মাটিতে পা রাখবেন। এদিকে আগামী ঈদের পঞ্চম দিন এশিয়ান টিভিতে এবং ষষ্ঠ দিন নাগরিক টিভিতে সরাসরি সঙ্গীত পরিবেশন করবেন লুইপা।


গেলো ২৫ জুলাই অনুপম মিউজিক’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো লুইপা কন্ঠে ‘তুমি মোর জীবনের ভাবনা’ গানটি। প্রয়াত শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ সিনেমাতে কনকচাঁপার গাওয়া এই গার লুইপার কন্ঠেও শ্রোতারা দারুনভাবে মুগ্ধ হয়েছেন।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com