রুনা লায়লাকে ঘিরে জীবনের শ্রেষ্ঠ মুহূর্তের মুখোমুখি বেলী আফরোজ
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ২১:৩৫
রুনা লায়লাকে ঘিরে জীবনের শ্রেষ্ঠ মুহূর্তের মুখোমুখি বেলী আফরোজ
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এই সময়ের নন্দিত জনপ্রিয় কন্ঠশিল্পী জিনিয়া জাফরিন লুইপার কন্ঠে বেগম আখতারের ‘জোছনা করেছে আঁড়ি’ গানটি যখন প্রকাশিত হয়েছিলো তখন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা গানটিতে লুইপার গায়কীর বেশ প্রশংসা করেছিলেন। পরবর্তীতে রুনা লায়লা’র হাত থেকেই লুইপা শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পীর পুরস্কার পেয়েছিলেন। সঙ্গীত জীবনে এটাই ছিলো লুইপার জন্য অন্যতম সঙ্গীত জীবনের শ্রেষ্ঠ একটি মুহুর্ত।


গেলো বছর সাঁকো টেলিফিল্মের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লুইপা এই পুরস্কার গ্রহণ করেছিলেন। আর এই বছর শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে পুরস্কার পেলেন এই সময়ের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী বেলী আফরোজ। গেলো বৃহস্পতিবার ‘সাঁকো টেলিফিল্ম স্টার অ্যাওয়ার্ড ২০১৯’-এ শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পীর পুরস্কারে ভূষিত হন বেলী আফরোজ। বেলী সঙ্গীত জীবনের শ্রেষ্ঠত্বর এই পুরস্কার গ্রহণ করেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লার কাছ থেকে। আর এটাই ছিলো বেলী আফরোজের সঙ্গীত জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত।


বেলী আফরোজ বলেন, ‘গানের জন্য এর আগেও আমি সম্মাননা পেয়েছি। তবে একজন শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে সেদিনের সম্মাননা পাওয়া ছিলো অনেক বেশি আনন্দের। কারণে সেই সম্মাননাটি শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডামের হাত থেকে পেয়েছিলাম। এই অনুভূতিটা আসলে ভাষায় প্রকাশের নয়। আমি সেই মুহূর্তে ভাষাহীন, অনুভূতিহীন হয়ে পড়েছিলাম। এমন একটি মুহূর্ত আমার জীবনে এসেছে, আমার বিশ্বাসই হচ্ছিলো না। রুনা ম্যাডামের হাত থেকে সম্মাননা নেবার পর তার কাছে গেলাম, তাকে সালাম করলাম। তিনি আমাকে বুকে জড়িয়ে নিলেন। কী যে ভালোলাগায় বুকটা ভরে গিয়েছিলো তা সত্যিই বলে বুঝানোর মতো নয়। সেই মুহূর্তটি আমার সঙ্গীত জীবনের চলার পথে অনেক বড় অনুপ্রেরণা হয়ে থাকবে। অবশ্যই ধন্যবাদ দিতে চাই সাঁকো টেলিফিল্ম পরিবারের সবাইকে। কারণ তাদের জন্যই সেই মুহূর্তের সৃষ্টি। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা। সবসময়ই যিনি আমার পাশে থেকে আমাকে অনুপ্রেরণা দেন সেই মমতামীয় মায়ের প্রতি অনেক ভালোবাসা, কৃতজ্ঞতা।’



উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লার কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন বেলী আফরোজ


পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুনা লায়লা, বিশেষ অতিথি ছিলেন গাজী মাজহারুল আনোয়ার। চলতি মাসের শুরুতে প্রথমবারের মতো লন্ডনে গিয়েছিলেন বেলী আফরোজ। সেখানে পঞ্চাশ হাজারেরও বেশি দর্শকের সামনে গান গেয়ে সবাইকে মুগ্ধ করেছেন তিনি। আবারো আগামী অক্টোবরে সেখানে যাবেন তিনি।


২০১২ সালে পাওয়ার ভয়েস’ রিয়েলিটি শো’র মাধ্যমে পেশাগতভাবে সঙ্গীতশিল্পী হিসেবে বেলী আফরোজের যাত্রা শুরু। ২০১৫ সালে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম ‘বেলী’। গেলো ঈদে তার গাওয়া ‘বেদের মেয়ে জোৎস্না রিটার্নস’ গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন এ মিজান এবং সুর সঙ্গীত করেছেন শওকত আলী ইমন। বেলী আফরোজের নতুন দুটি গান প্রকাশের অপেক্ষায় আছে। একটি ‘সুখ পাখি’ অন্যটি ‘পরাণের বন্ধু’। ‘পরাণের বন্ধু’ গানটির কথা ও সুর গফুর হালী’র।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com