শিরোনাম
অনবদ্য শাহনূরকে দেখা যাবে ‘মাতৃত্ব’তে...
প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১১:০১
অনবদ্য শাহনূরকে দেখা যাবে ‘মাতৃত্ব’তে...
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

একের পর এক ভালো ভালো গল্পের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে নিজেকে একজন ভার্সেটাইল অভিনেত্রীতে পরিণত করেছেন চিত্রনায়িকা শাহনূর। তাই তার উপরও নির্মাতারা চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য বেশ অনায়াসেই নির্ভরশীল হয়ে পড়েন। শাহনূর অভিনয়ের পথচলায় দীর্ঘদিনে এটা অর্জন করেছেন। আর তাই এখণ তিনি অভিনয়ে বলা যায় পরিপূর্ণ একজন অভিনেত্রী।


কিন্তু শাহনূর নিজে তার অভিনয় নিয়ে সন্তুষ্ট নন। আরো ভালো ভালো চরিত্রে অভিনয় করতে চান তিনি। বেশ কয়েক বছর আগে জাহিদ হোসেন প্রিয়দর্শিনী মৌসুমীকে নিয়ে ‘মাতৃত্ব’ নামের একটি সিনেমা নির্মাণ করেছিলেন। সিনেমায় মৌসুমীর অনবদ্য অভিনয় সেই সময়ে দর্শককে মুগ্ধ করেছিলো। সিনেমাপ্রেমী দর্শক বড় পর্দায় ‘মাতৃত্ব’ উপভোগ করেছেন।



তবে এবার ছোটপর্দার জন্য ‘মাতৃত্ব’ নামের একটি নাটক নির্মাণ করেছেন তাজু কামরুল। নাটকটি রচনা করেছেন মোবারক হোসেন। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন ভার্সেটাইল অভিনেত্রী শাহনূর। আর তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন আরশিয়া।


এরইমধ্যে রাজধানীর অদূরে পূবাইলে একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে বলে জানান তাজু কামরুল।


নাটকটির গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় প্রসঙ্গে শাহনূর বলেন, ‘মৌসুমী আপু অভিনীত ‘মাতৃত্ব’ সিনেমাটি আমি সেই সময়ই সিনেমা হলে গিয়ে দেখেছি। সিনেমাতে মৌসুমী আপুর অনবদ্য অভিনয় আমার চোখে লেগে আছে এখনো। মৌসুমী আপু আমার অন্যতম প্রিয় একজন অভিনেত্রী। তার সঙ্গে ফরীদি ভাইয়ের অভিনয় সেই সময় আমাকে মুগ্ধ করেছিলো। একজন মায়ের ভূমিকায় কী যে অসাধারণ অভিনয় করেছিলেন মৌসুমী আপু তা ভাষায় প্রকাশের নয়। অনেক পরে হলেও সেই একই নামে আমি একটি নাটকে অভিনয় করেছি। আমার জন্য এটা সত্যিই অনেক চ্যালেঞ্জিং একটি কাজ ছিলো। কারণ যে সময়ে নাটকটির শুটিং হয়েছে সেই সময়ে আমি বেশ অসুস্থ ছিলাম। কিন্তু তারপরও আমি চেষ্টা করেছি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে। একজন শিল্পী হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে নিজেকে মায়ের চরিত্রে যতোটা সম্ভব ফুটিয়ে তোলা যায় তাই চেষ্টা করেছি। আমার বিশ্বাস নাটকটি দর্শকের ভীষণ ভালোলাগবে।’


তাজু কামরুল জানান, নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এদিকে এরইমধ্যে শাহনূর অভিনীত জয় সরকার পরিচালিত ‘ইন্দুবালা’ সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এই সিনেমায় শাহনূর একজন বিধবার চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন। রাজনীতিতেও বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন শাহনূর। বিশেষ বিশেষ দিবসগুলোতে রাজনীতির ময়দানের তার উপস্থিতি চোখে পড়ারই মতো। তিনি আওয়ামীলীগের সংরক্ষিত নারী আসন থেকে মনোনয়ন পত্র কিনেছিলেন। তবে এবার সংরক্ষিত নারী আসন থেকে সাড়া না পেলেও তিনি দলের হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


উল্লেখ্য, এরইমধ্যে শাহনূর তাজু কামরুলেরই ‘বেলা অবেলা’ সিনেমার কাজ করছেন। এতে শাহনূরের সহশিল্পী ইমন। ‘বেলা অবেলা’ সিনেমাতেও তিনি একটি অনবদ্য চরিত্রে অভিনয় করছেন বলে জানান শাহনূর।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com