শিরোনাম
অবশেষে আসছে শাহনূরের ‘ইন্দুবালা’
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৩:৪১
অবশেষে আসছে শাহনূরের ‘ইন্দুবালা’
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

‘ইন্দুবালা’ ওয়েব সিরিজ এরইমধ্যে দর্শক দেখেছেন। ইন্দুবালা’ ওয়েব সিরিজে দর্শক চিত্রনায়িকা পপির অভিনয়ে মুগ্ধ হয়েছেন। এটি নির্মাণ করছিলেন অনন্য মামুন। তবে চিত্রনায়িকা শাহনূর অভিনয় করেছেন ‘ইন্দুবালা’ সিনেমায়। এটি নির্মাণ করেছেন জয় সরকার। এরইমধ্যে সিনেমাটি সেন্সর ছাড়পত্র লাভ করেছে বলে জানান শাহনূর। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাহনূর।


শাহনূর বলেন, ‘ইন্দুবালা এরইমধ্যে আনকাট সেন্সর ছাড়পত্র লাভ করেছে। শুনেছি সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির গল্পের এবং নির্মাণশৈলীর ভূঁয়সী প্রশংসা করেছেন। আমার বিশ্বাস ছিলো তাই। কারণ আমার কাছে মনে হয়েছিলো এটি একটি ভালো সিনেমা হতে যাচ্ছে। অবশেষে সেন্সর বোর্ডের সদস্যদের প্রশংসা যেন তারই প্রমাণ করেছে। আশা করছি দর্শকেরও ভালোলাগবে সিনেমাটি। ধন্যবাদ ইন্দুবালার নির্মাতা জয় সরকারকে। কারণ তার আন্তরিক চেষ্টাতেই আমি এই সিনেমায় একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে পেরেছি।’



নির্মাতা জয় সরকার জানান, শিগগিরই ‘ইন্দুবালা’ সিনেমাটি মুক্তি দেবার প্রস্তুতি চলছে। সিনেমাটির কাহিনী ও চিত্রনাট্য রচনা করেছেন মাসুম আজিজ। সিনেমাটির জন্য গান লিখেছেন সুদীপ কুমার দীপ, প্লাবন কোরেশী, দেলোয়ার আরজুদা শরফ। গানের সুর করেছেন আলী আকরাম শুভ, প্লাবন কোরেশী ও অভি আকাশ। গান গেয়েছেন সালমা, এফ এ সুমন, বেলাল খান, সানিয়া রমা, পুলক। জয়পুর হাট, গাজীপুরের বিভিন্ন মনোরম লোকেশনে সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছে।


এক অবহেলিত নারীর জীবন সংগ্রাম এবং সংগ্রাম শেষে তার জীবনের সাফল্যগাঁথা নিয়েই নির্মিত হয়েছে ‘ইন্দুবালা’ সিনেমাটি। এই সিনেমায় আরো যারা অভিনয় করেছেন তারা হচ্ছেন ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, শামীমা নাজনীন, আনিসুর রহমান মিলন, আশিক চৌধুরী, সাদেক বাচ্চু, মাসুম আজিজ’সহ আরো অনেকে।



এদিকে বিগত বেশ কয়েকদিন যাবত শারীরিকভাবে অসুস্থ থাকার পরও শাহনূর নিয়মিত তার পেশাগত কাজ করে যাচ্ছেন। এরইমধ্যে এই অসুস্থতা নিয়েই তিনি শেষ করেছেন তাজু কামরুলের নির্দেশনায় ‘মাতৃত্ব’ নাটকের কাজ। নাটকের গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি।


শাহনূর বলেন, ‘এর আগে তাজু কামরুলের নির্দেশনায় বেশ কিছু নাটকে অভিনয় করেছি। তবে মাতৃত্বের গল্পটা একেবারেই অন্যরকম। এর আগে এই নামে একটি সিনেমা নির্মিত হয়েছিলো। তাতে মৌসুমী আপু অভিনয় করেছিলেন। নাটকে অভিনয় করতে গিয়ে তার চ্যালেঞ্জিং অভিনয়ের কথাই মনে পড়ছিলো আমার।’


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com