শিরোনাম
‘যোগ্য বলেই জিতেছেন’, স্মৃতির প্রশংসায় পঞ্চমুখ আশা ভোঁসলে
প্রকাশ : ৩১ মে ২০১৯, ১৪:০২
‘যোগ্য বলেই জিতেছেন’, স্মৃতির প্রশংসায় পঞ্চমুখ আশা ভোঁসলে
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

মন্ত্রী স্মৃতি ইরানির ভূয়সী করলেন কিংবদন্তী শিল্পী আশা ভোঁসলে। কংগ্রসের খাসতালুক উত্তরপ্রদেশের আমেঠী থেকে বিজেপি প্রার্থী হিসেবে জিতেছেন তিনি। এক ট্যুইটে আশাজির মন্তব্য, স্মৃতি যোগ্য, তাই তিনি জিতেছেন।


গতকাল, নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্য তারকাদের সঙ্গে উপস্থিত ছিলেন আশাজি ভোঁসলে। অনুষ্ঠান শেষে ভিড়ে মধ্যে যথন দিশেহারা শিল্পী তখন তাকে নাকি একমাত্র সাহায্য করেছিলেন স্মৃতি ইরানিই।


প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রিসভার ৫৭ জন মন্ত্রীর অন্যতম স্মৃতি ইরানি। আশার কথায়, ‘শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার পর ভিড়ের মধ্যে আমি অসহায় ভাবে দাঁড়িয়েছিলাম। কেউ আমাকে তখন সাহায্য করতে এগিয়ে আসেননি। ব্যতিক্রম স্মৃতি।


ট্যুইটে শিল্পী জানান, আমি যাতে ঠিকমতো বাড়ি পৌঁছোতে পারি তার জন্য সমস্ত ব্যবস্থা করে দিয়েছেন স্মৃতি। মন্ত্রী হয়েও কত মাটির কাছাকাছি।


১৯৪৩ সালে মাত্র ১০ বছর বয়সে শিল্পী জীবন শুরু আশা ভোঁসলের। সবচেয়ে বেশি সংখ্যক গান রেকর্ডিং করে গিনেস বুকে নাম তুলেছেন শিল্পী। আজ স্মৃতির সঙ্গে তার তোলা ছবিও ট্যুইটারে পোস্ট করেন আশাজি।


২০০৪ সালে থেকে রাজনৈতিক জীবন শুরু স্মৃতির। চলতি বছরের লোকসভা ভোটে উত্তরপ্রদেশের আমেঠী থেকে জিতেছেন তিনি। তিন দশক ধরে আমেঠী কংগ্রেসের দুর্গ বলেই পরিচিত ছিল। একমাত্র ১৯৯৮ ছাড়া এই আসনে একবারও পরাজিত হয়নি কংগ্রেস। ব্যতিক্রম, ২০১৯-এর লোকসভা নির্বাচন।


২০১৪ সালে এই কেন্দ্রেই রাহুল গান্ধির কাছে পরাজয়ের পরে জয় পাবার জন্য মরিয়া স্মৃতি গত পাঁচবছরে বারেবারে ঘুরে দেখেছেন আমেঠী। কংগ্রেসের খাসতালুককে চিনেছেন হাতের তালুর মতোই। নির্বাচনের আগে রীতিমতো ঘাঁটি গেড়ে বসেছিলেন এখানে।


অন্যদিকে, আত্মবিশ্বাসী রাহুলকে এবার খুব বেশি দেখা যায়নি আমেঠীতে। সম্ভবত তার ভরসা ছিল আমেঠীর জনগণের ওপর। তিনি ভেবেছিলেন, আমঠী তাকে ফেরাবে না।


রাজনীতিবিদদের যাবতীয় অঙ্ক ভুল প্রমাণ করে বিপুল ভোটে জিতে দ্বিতীয়বারের ক্ষমতায় এসেছে এনডিএ সরকার। গতকাল সন্ধেয় রাষ্ট্রপতি ভবনের সামনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার ৫২ জন মন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভবনের সামনে সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী বিশ্বের তাবড় নেতা-মন্ত্রী, ব্যবসায়ী, সাধু-সন্ত এবং বলিউডের একঝাঁক তারকা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com