শিরোনাম
গানে গানে নন্দিতার ঈদ আনন্দ
প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৪:৪৭
গানে গানে নন্দিতার ঈদ আনন্দ
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

রমজান মাস শুরু হলেই সঙ্গীতশিল্পীদের স্টেজ শো সাধারণত বন্ধ থাকে। কিন্তু সঙ্গীতশিল্পীদের ব্যস্ততা তখন বেড়ে যায় টিভি চ্যানেলগুলোতে কাজ করা নিয়ে। শিল্পীরা তখন টিভি চ্যানেলের নানান ধরনের সঙ্গীত বিষয়ক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। কারণ ঈদের সময় শিল্পীরা তাদের পরিবার নিয়ে ব্যস্ত থাকেন। তাই চ্যানেলগুলো আগেই তাদের নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠান রেকর্ডিং-এর কাজ সেরে নেন। এই সময়ের শ্রোতাপ্রিয় নন্দিত কন্ঠশিল্পী সানজিদা মাহমুদ নন্দিতাকেও এই ছকের মধ্যে পড়তে হয়েছে।



বিগত বেশ কয়েকদিন তিনি বিভিন্ন চ্যানেলে চ্যানেলে সময় দিয়েছেন ঈদ বিশেষ অনুষ্ঠানের জন্য। কোন চ্যানেলে সরাসরি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন আবার কোন চ্যানেলে ঈদ বিশেষ অনুষ্ঠান রেকর্ডিং-এ অংশ নিয়েছেন। আবার কোনো কোনো ক্ষেত্রে দেখা গেছে যে তিনি নিজের গানেরই মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন। সব মিলিয়ে অন্যান্য অনেক সঙ্গীতশিল্পীর মতো নন্দিতারও দারুণ ব্যস্ততার মধ্যদিয়েই সময় কাটছে।


এরইমধ্যে এনটিভির একটি ঈদ অনুষ্ঠানে নন্দিতা তার প্রিয় কন্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহর একটি গান গেয়েছেন। ‘ঐ আকাশ ঘিরে সন্ধ্যা নামে’ গানটি গেয়েছেন নন্দিতা। গানটি লিখেছেন মাসুদ করিম এবং সঙ্গীত পরিচালনা করেছেন রাজা হোসেন খান। একই চ্যানেলের ‘সিলন মিউজিক লাউঞ্জ’ বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন তিনি। এই অনুষ্ঠানে নন্দিতার গাওয়া দুটো গান ‘এক বৈশাখে দেখা হলো দু’জনায়’ এবং ‘ওগো মনের দুয়ারে দাঁড়িয়ে থেকোনা’ গান দুটি প্রচার হবে এই অনুষ্ঠানে। অনুষ্ঠানে নন্দিত কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক পার্থ বড়–য়ার সঙ্গে গান প্রচারের ফাঁকে ফাঁকে আলাপচারিতায় মেতে উঠবেন নন্দিতা।



বিটিভির একটি ঈদ বিশেষ অনুষ্ঠানে নন্দিতা মাসুদ রানা সিনেমার ‘মনেরই রঙ্গে রাঙ্গাবো’ গানটি গেয়েছেন। এই অনুষ্ঠানটি ঈদে বিটিভিতে প্রচার হবে। এছাড়াও নন্দিতা বাদশা বুলবুলের সঙ্গে বৈশাখী টিভির একটি ঈদ বিশেষ অনুষ্ঠানেও গান গেয়েছেন। এরইমধ্যে জামাল হোসেনের লেখা ‘ঐ দেখো গাঙচিল’ গানটির মিউজিক ভিডিও নির্মাণে অংশ গ্রহণ করেছেন নন্দিতা। মুহিনের সুর সঙ্গীতে নন্দিতা এই গানে কন্ঠ দিয়েছেন। এরইমধ্যে মাকে নিয়েও একটি গান গেয়েছেন নন্দিতা। গানটির শিরোনাম হচ্ছে ‘আমার একটি নরমসরম ছোট্ট একটি মা’। গানটির কথা লিখেছেন ও সুর সঙ্গীত করেছেন বাসু দেব ঘোষ।


সম্প্রতি নন্দিতা সৈয়দ নাফিজের নতুন করে সঙ্গীতায়োজনে সাবিনা ইয়াসমিনের ‘ ও আমার বাংলা মা তোর’ গানটি নতুন করে গাইলেন। নন্দিতা ২০০৭ সালে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় লোকগীতিতে সারাদেশে প্রথম এবং নজরুল সঙ্গীতে দ্বিতীয় হয়েছিলেন।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com