শিরোনাম
বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে মাহবুবুল এ খালিদের নতুন গান
প্রকাশ : ২৮ মে ২০১৯, ২২:০০
বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে মাহবুবুল এ খালিদের নতুন গান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ উপলক্ষে অনলাইন ও ইউটিউবে মুক্তি পেলো নতুন গান। ‘ক্রিকেট মোদের গর্ব’ শিরোনামের গানটি লিখেছেন এবং সুরারোপ করেছেন মাহবুবুল এ খালিদ।


সংগীতায়োজন করেছেন রোমান। আর এতে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী কিশোর দাশ এবং সুকণ্ঠী গায়িকা দিলশাদ নাহার কনা।


রবিবার গানটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট খালিদসংগীত ডটকম (www.khalidsangeet.com)-এ মুক্তি দেয়া হয়। একই সঙ্গে গানটির একটি মিউজিক ভিডিও মাহবুবুল এ খালিদের ইউটিউব চ্যানেল ‘খালিদ সংগীত’-এ প্রকাশ করা হয়। মিউজিক ভিডিওতে ক্রিকেট খেলাকে প্রাধান্য দেয়া হয়েছে। যাতে অংশ নিয়েছেন নানান বয়সের মানুষ।


“ক্রিকেট মোদের গর্ব, ক্রিকেট অহংকার/ ভেঙে চুরে গড়বো মোরা বিশ্বটা আবার।” এমন কথামালায় শুরু হয়েছে গানটি।


গানটি সম্পর্কে কণ্ঠশিল্পী কিশোর বলেন, মাহবুবুল এ খালিদ-এর লেখা গানে বিশেষ কোনো বক্তব্য থাকে। ক্রিকেট বিশ্বকাপ নিয়ে তার লেখা এবং সুর করা নতুন এই গানটিওতে বিষয়টি দেখা গেছে। চমৎকার কথার সঙ্গে গানটির সুরও দিয়েছেন তিনি। আশা করছি দর্শক-শ্রোতাদের কাছে অনেক ভালো লাগবে।


গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ বলেন, মানুষে মানুষে সাম্য ও সম্প্রীতি গড়ার ক্ষেত্রে খেলাধুলা একটি কার্যকর মাধ্যম। বিশেষ করে বাংলাদেশের মানুষদের কাছে ক্রিকেট বিশ্বকাপের আবেদন অনেক বেশি। বিশ্ব ক্রিকেটে আমাদের দলটি দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে মর্যাদার আসনে নিয়ে এসেছে ক্রিকেট। ক্রিকেট আমাদের গর্ব, ধ্যান-জ্ঞান। ক্রিকেট দূর করে সাদা-কালো, ধনী-গরিব সব ভেদাভেদ। গানটির কথা ও সুরে এই বিষয়টি প্রাধান্য দেয়া হয়েছে। দর্শক-শ্রোতাদের কাছে সমাদৃত হলে আমাদের প্রচেষ্টা সার্থক হবে।


তিনি আরো বলেন, ক্রিকেট শুধু বিনোদনের মাধ্যমই নয়, ক্রিকেট শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠারও মাধ্যম। জনপ্রিয় এই খেলাটি পারে মানুষে মানুষে হানাহানি দূর করে সবাইকে মানবতার বাঁধনে বাধতে। খেলায় জয়-পরাজয় থাকবেই। সেসব মেনে নিয়ে প্রতিপক্ষকে বন্ধুত্বপূর্ণভাবে গ্রহণ করলেই বিশ্বমানবতার জয় হবে।


শ্রোতাদের জন্য সুযোগ আছে গানটি ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারের। এজন্য মোবাইল অপারেটর রবির গ্রাহকদের ডায়াল করতে হবে *২৮৪৬৬*২৪৩#। আর এয়ারটেল গ্রাহকরা *৭৮৮*৩২২# নম্বরে ডায়াল করে ওয়েলকাম টিউন সেট করতে পারবেন।


উল্লেখ্য, ক্রিকেট নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা আরো কয়েকটি গান রয়েছে। ২০১৫ সালের বিশ্বকাপ উপলক্ষ্যে মুক্তি দেয়া হয় ‘এগিয়ে চল রয়েল বেঙ্গল’ শিরোনামের একটি গান। রোমানের সুরে কিশোর এবং রন্টি দাশের গাওয়া ওই গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। এর আগের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে মুক্তি পায় ‘আয়রে আয় তরুণ দল’ শীর্ষক আরেকটি গান। আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে যাতে কণ্ঠ দেন কনা এবং রাজীব।


‘ক্রিকেট মোদের গর্ব’ গানটি শুনতে :https://youtu.be/BjfNAMMqT-Y এই লিংকে ক্লিক করুন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com