শিরোনাম
মুহিনের সুর সঙ্গীতে গাইলেন আব্দুল হাদী ও ফাহমিদা নবী
প্রকাশ : ২৮ মে ২০১৯, ১১:০৩
মুহিনের সুর সঙ্গীতে গাইলেন আব্দুল হাদী ও ফাহমিদা নবী
ছবি : গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

পাঁচ বছর আগে এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী মুহিন খান নিজের গান নিজেই সঙ্গীত পরিচালনার মধ্যদিয়ে একজন সঙ্গীত পরিচালক হিসেবে কাজ শুরু করেন। এরপর থেকে একজন গায়কের পাশাপাশি একজন সঙ্গীত পরিচালক হিসেবেও মুহিনের ব্যস্ততা বেড়ে যায়।


একের পর এক ভালো ভালো গান তিনি শ্রোতা দর্শককে উপহার দিয়ে যাচ্ছেন। এবার মুহিনের সুর ও সঙ্গীত পরিচালনায় দুটি ভিন্ন গানে কন্ঠ দিয়েছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী ও নন্দিত কন্ঠশিল্পী ফাহমিদা নবী।


আব্দুল হাদী গেয়েছেন ‘দখিনা বাতাস’ এবং ফাহমিদা নবী গেয়েছেন ‘শ্রাবণ এলে’। দুটি গানই লিখেছেন জামাল হোসেন। গান দুটির ভয়েজ নেবার পর ২৬ মে রাজধানীর তেজগাঁওতে গান দুটির মিউজিক ভিডিও নির্মাণে অংশ নেন সৈয়দ আব্দুল হাদী ও ফাহমিদা নবী।


মুহিন খানেরই সার্বিক তত্ত্বাবধানে আব্দুল হাদী ও ফাহমিদা নবী মিউজিক ভিডিও নির্মাণে অংশ নেন।


আব্দুল হাদী বলেন, দেখতে দেখতে আমাদের মুহিন এখন সঙ্গীত পরিচালক হিসেবেও বেশ ভালো করছে, বিষয়টি বেশ ভালোলাগার। মুহিন যে এতো চমৎকার সুর করতে জানে তা আমার ভাবনায় ছিল না। দখিনা বাতাস গানটির কথাও অসাধারণ লিখেছেন জামাল হোসেন। গানের কথা, সুর সঙ্গীতায়োজন আমার মনে ধরেছে। আশা করছি শ্রোতাদেরও মন ছুঁয়ে যাবে। মুহিনের জন্য অনেক শুভ কামনা রইলো।


মুহিনের সুর সঙ্গীতে কাজ করা প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, আমার মনে পড়ে গানটি যখন রেকর্ড করেছিলাম, তখন গানটি হাতে পেয়েই আমার মন ভালো হয়ে গিয়েছিলো। জামাল হোসেন ভাই অসাধারণ একটি গান লিখেছেন। একটি গান গাওয়ার শুরুতেই যখন মন ভালো হয়ে যায় তখন শিল্পীও চেষ্টা করেন ভালোভাবে গান গাইতে। মুহিন সত্যিই অসাধারণ সুর করেছে। আমার খুব ভালো লেগেছে। আমি আশাবাদী।


মুহিন বলেন, শ্রদ্ধেয় সৈয়দ আব্দুল হাদী স্যার আমার সঙ্গীত পরিচালনায় গান করেছেন, এটা আমার পরম সৌভাগ্য। স্যার আমাকে খুব স্নেহ করেন, তিনি আমাদের দেশের গানের গর্ব। তার প্রতি আমি কৃতজ্ঞ। আমার ফাহমিদা আপাতো আমার গানের গুরু। আমি তার যোগ্য শিষ্য হতে পারিনি হয়তো কিন্তু তিনি আমার সুর করা গান গেয়ে আমাকে এক ধরনের স্বীকৃতি দিয়েছেন এটাই আমার জন্য অনেক বড় পাওয়া। আমি ইন্ডাস্ট্রিকে ভালো কিছু গান উপহার দিতে চাই।


মুহিন জানান, আগামী ঈদে রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে গান দুটি প্রকাশ পাবে।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com