শিরোনাম
কেলেঙ্কারি থেকে বাঁচতে ৩৭০ কোটি টাকা
প্রকাশ : ২৬ মে ২০১৯, ১২:৪৭
কেলেঙ্কারি থেকে বাঁচতে ৩৭০ কোটি টাকা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

শেষ পর্যন্ত ৩৭০ কোটি টাকায় রফা করলেন ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনের প্রথম অভিযুক্ত কুখ্যাত চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়াইনস্টাইন। তার বিরুদ্ধে ৭৫ জন নারীকে যৌন হয়রানির অভিযোগ রয়েছে। যদিও তার দাবি, কাউকেই যৌন হয়রানি করেননি তিনি।


আইনজীবীর বরাত দিয়ে সূত্র জানিয়েছে, হার্ভে ওয়াইনস্টাইনের বিরুদ্ধে মামলাকারী নারীর সঙ্গে ৪৪ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭০ কোটি ১৭ লাখ ২০ হাজার টাকার রফা হয়েছে। ধর্ষণসহ দুজন নারীর আনা অভিযোগে আগামী জুন মাসেই তাকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের আদালতে বিচারের মুখোমুখি দাঁড়াতে হতো।


হার্ভে ওয়াইনস্টাইনের সাবেক স্টুডিও সহপ্রতিষ্ঠাতা ভাই বব ওয়াইনস্টাইনের আইনজীবী অ্যাডাম হ্যারিস জানিয়েছেন, নিয়ম মেনেই একটি অর্থনৈতিক রফা হয়েছে, জানিয়েছে এপি। তিনি বলেছেন, ‘বিষয়টি নিয়ে আমি আশাবাদী।’ পরে ওয়াইনস্টাইনের স্টুডিওর কর্মীরা ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, অভিযোগ থেকে বাঁচতে দুই পক্ষের মধ্যে প্রায় ৪৪ মিলিয়ন মার্কিন ডলারের একটি লেনদেন হয়েছে।


হার্ভে ওয়াইনস্টাইন হলিউডের ডাকসাইটে প্রযোজক। বহু অস্কারজয়ী ছবি নির্মাণ করেছেন তিনি। সেগুলোর মধ্যে রয়েছে ‘শেক্‌সপিয়ার ইন লাভ’, ‘দ্য কিংস স্পিচ’ ও ‘দ্য আর্টিস্ট’-এর মতো ছবিগুলো। তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন হলিউডের অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, সালমা হায়েক, কেট বেকিনসেল, হিদার গ্রাহাম, গিনেথ প্যালট্রো, অ্যাশলে জড, লিয়া সেদ্যু, রোজ ম্যাকগাওয়ানও, জেসিকা বার্থসহ আরও অনেকে।


গত বছর ফেব্রুয়ারি মাসে হার্ভে ওয়াইনস্টাইনের কুকীর্তি ফাঁস করে দেন মার্কিন মডেল ও অভিনেত্রী উমা থরম্যান। ‘কিল বিল’ ছবির এই অভিনেত্রী বলেছিলেন, ১৯৯৪ সালে হার্ভে তাঁকে ধর্ষণের চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হওয়ায় তার পেশাজীবন ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছিলেন হার্ভে। যদিও হার্ভে এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিন বলেছেন, সম্মতি ছাড়া তিনি কারও সঙ্গে শারীরিক সম্পর্ক করেননি।


হার্ভে ওয়াইনস্টাইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর সারা বিশ্বে ঘটে যাওয়া যৌন হয়রানির ঘটনাগুলো প্রকাশ হতে শুরু করে। যৌন হয়রানির শিকার নারীরা হ্যাশট্যাগ মি টুতে লিখে সেসব তিক্ত অভিজ্ঞতার কথা প্রকাশ করতে শুরু করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ভারতে হ্যাশট্যাগ মি টুর ঘটনা প্রথম ফাঁস করেন বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। সূত্র: বিবিসি


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com