কান জয় করল দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’
প্রকাশ : ২৬ মে ২০১৯, ১২:৩৯
কান জয় করল দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সমালোচকদের মন জয় করে কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরে স্বর্ণ পামের দৌড়ে এগিয়ে থাকা ‘প্যারাসাইট’ কান জয় করলো। পরিচালক বঙ জুন-হো এ ছবির সুবাদে দক্ষিণ ফরাসি উপকূলে দক্ষিণ কোরিয়ার পতাকা ওড়ালেন।


ফরাসি অভিনেত্রী ক্যাথেরিন দেন্যুভ ও মেক্সিকান নির্মাতা আলেহান্দ্রো গঞ্জালেজ ইনারিতু বিশ্ব সিনেমার সবচেয়ে বড় সম্মান পরিচালকের হাতে তুলে দেন।


‘প্যারাসাইট’ ছবির গল্প চার সদস্যের একটি পরিবারকে ঘিরে। তাদের সবাই বেকার। পাশের বাড়ির ওয়াইফাই গোপনে ব্যবহার করে তারা। ভবিষ্যৎ উজ্জ্বল করতে এক ধনকুবেরের বাড়িতে মিথ্যার আশ্রয় নিয়ে ঢোকে এ পরিবার।


শনিবার (২৫ মে) সন্ধ্যা সোয়া ৭টায় পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে কানের জমকালো সমাপনী আসর।


আয়োজনের শুরুতে ৭২তম আসরের লালগালিচা ও গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে অনুষ্ঠিত বিভিন্ন গালা স্ক্রিনিংয়ের আবেগঘন কিছু মুহূর্ত দেখানো হয়। এরপর আলোকিত মঞ্চে হাজির হন মাস্টার অব সিরিমনিস এদুয়ার্দ বেয়া।


এরপর একে একে মঞ্চে আসেন প্রতিযোগিতা বিভাগের বিচারকদের সভাপতি মেক্সিকান নির্মাতা আলেহান্দ্রো গঞ্জালেজ ইনারিতু, আমেরিকান অভিনেত্রী এল ফ্যানিং, সেনেগালের অভিনেত্রী-পরিচালক মায়মুনা এনদাই, মার্কিন নির্মাতা কেলি রাইকার্ড, ইতালিয়ান নারী নির্মাতা অ্যালিস রোরওয়াচার, গ্রিসের পরিচালক ইওর্গেস লানতিমোস, পোল্যান্ডের পরিচালক পাওয়েল পাওলিকস্কি, ফরাসি নির্মাতা রবিন ক্যাম্পিলো ও ফরাসি গ্রাফিক ঔপন্যাসিক-নির্মাতা এনকি বিলাল।


১৪ মে কান উৎসবের ৭২তম আসরের পর্দা ওঠে। এবারের আয়োজনের অফিসিয়াল পোস্টারে প্রয়াত ফরাসি নারী নির্মাতা আনিয়েস ভারদাকে সম্মান জানানো হয়। ১২ দিনের এ উৎসবকে ঘিরে নতুন সব ছবি ও নানান আয়োজনে মুখর ছিল দক্ষিণ ফরাসি উপকূলীয় শহর কান।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com