‘প্রতিটি মুহূর্তে আমার ভয় হতো’
প্রকাশ : ১৪ মে ২০১৯, ১৪:৪৭
‘প্রতিটি মুহূর্তে আমার ভয় হতো’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। বলিউডের সামনের সারির অভিনেত্রীদের একজন। শুরুর দিকে কেবল আবেদনময়ীর তকমা নিয়ে থাকলেও সে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন ধীরে ধীরে। মেনস্ট্রিম কর্মাশিয়াল অভিনেত্রী হিসেবেই তাকে চেনেন সিনেপ্রেমীরা। বড় পর্দায় অভিনয় এবং নাচ দুই ক্ষেত্রেই প্রশংসা আদায় করেছেন।


গত বছর মুক্তি পেয়েছে তার রেস-থ্রি সিনেমাটি। সম্প্রতি নেটফ্লিক্সের ‘মিসেস সিরিয়াল কিলার’ নামে ওয়েব সিরিজে চুক্তিবদ্ধ হয়েছেন। গত বছরের শেষে অভিনয়ের ওপর একটি কোর্স করেছেন এ অভিনেত্রী। এতে চুক্তিবদ্ধ হওয়ার পর ফের লস অ্যাঞ্জেলেসে অভিনয়ের প্রশিক্ষণ নিতে গিয়েছিলেন তিনি।


এ প্রসঙ্গে জ্যাকলিন ফার্নান্দেজ বলেন, ‘গত বছর হঠাৎ করেই আমি দুই মাসের ছুটি পাই। অভিনয় শেখার আগ্রহ আমার মধ্যে সবসময়ই ছিল। ক্যামেরার সামনে আমি ১০ বছরে ২০টি সিনেমা করেছি। কিন্তু তারপরও একটি ভয় কাজ করে। আমার সত্যিই মনে হয়েছে, অভিনয় শেখার মাধ্যমে আমার মধ্য থেকে এই ভয় এবং সকল চ্যালেঞ্জ দূর করা উচিৎ। তারপর দেখলাম আমার দুই মাসের ছুটি রয়েছে। আর লস অ্যাঞ্জেলেস এমন একটি জায়গা যেখানে অনেক প্রতিভাবান অভিনয়শিল্পী জন্মেছেন। এরপর কিছু রিসার্চ করে ইভানা ছাব্বাককে পেলাম। তিনি অনেক অস্কার বিজয়ীদের প্রশিক্ষণ দিয়েছেন।’


তিনি আরো বলেন, ‘আমি একমাস কোর্স করি এবং এটি আমার জীবনের সবচেয়ে সুন্দর অভিজ্ঞতা ছিল। এটি আমাকে আরো বিনয়ী করেছে কারণ সবাই কত কঠোর পরিশ্রম করছে এবং তাদের মধ্যে কত আকাঙ্ক্ষা তা আমি দেখেছি। আমি বলিউডে কোনো প্রশিক্ষণ ছাড়াই এসেছিলাম। এমনকি তখন আমি প্রযোজক ও পরিচালকের পার্থক্যও ঠিক মতো বুঝতাম না। আমি ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ ছিলাম কিন্তু ধীরে ধীরে নিজের ভেতর গতি পেয়েছি। কিন্তু দিন দিন সবকিছু একঘেয়ে হয়ে যাচ্ছিল। প্রতিটি মুহূর্তে আমার ভয় হতো, ভাবতাম আমার কিছু করে দেখাতে হবে।’


অভিনয়ের প্রশিক্ষণ নেয়ার ব্যাপারে ইন্ডাস্ট্রি থেকে কেউ বাধা দিয়েছেন কি না? এমন প্রশ্নের উত্তরে রেস-থ্রি অভিনেত্রী বলেন, “মজার বিষয় হলো, যখন আমি কোর্সটি করতে যাচ্ছিলাম এখানকার সবাই বলেছে, ‘তুমি এটি কেন করছ?’ এর মধ্যে অনেক বড় মাপের ব্যক্তিও রয়েছেন। অনেকেই আমাকে বলেছেন, ‘তুমি সামাজিক যোগাযোগমাধ্যমে খুবই সক্রিয়, এগুলো সেখানে প্রকাশ করো না।’ কিন্তু লস অ্যাঞ্জেলেসে সবাই আমাকে বলেছে, অভিনয়ের জন্য কোর্স করাটা দরকার। এটি আমার প্রথম কোর্স শুনে অনেকে অবাকও হয়েছে।”


যেহেতু ‘মিসেস সিরিয়াল কিলার’ পুরোটায় জ্যাকলিনকে কেন্দ্র করে, তাই এতে তার চরিত্রটি সঠিকভাবে ফুটিয়ে তুলতে চান তিনি। তাই আবারো লস অ্যাঞ্জেলেসে প্রশিক্ষণ নিতে যান এ অভিনেত্রী। তিনি বলেন, “এটি অনেকটা অন্তদর্শন। আমি তাকে (ইভানা) আমার থেরাপিস্ট বলি। যখন ‘মিসেস সিরিয়াল কিলার’ আমার কাছে আসে, আমি তাকে ফোন করি। আমি অনেক গভীরে যেতে চেয়েছিলাম যেন চরিত্রটির যথাযথ মূল্যায়ন করতে পারি। তাই আমি দশ দিন সেখানে ‘মিসেস সিরিয়াল কিলার’-এর চরিত্রটি নিয়ে কাজ করেছি।”


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com