শিরোনাম
‘সালমানের তৈরি হতে আড়াই ঘণ্টা সময় লাগত’
প্রকাশ : ১২ মে ২০১৯, ১২:৪৩
‘সালমানের তৈরি হতে আড়াই ঘণ্টা সময় লাগত’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড ভাইজান সালমান খানের বহু প্রতীক্ষিত সিনেমা 'ভারত'। গত কয়েক ঈদে সালমান খানের ছবি মানেই ছিল অ্যাকশনে ভরপুর সিনেমা। সঙ্গে নয়নাভিরাম সৌন্দর্যের মাঝে নায়ক-নায়িকার রোমান্স। এবারও নায়িকার চোখ ধাঁধানো সৌন্দর্য থাকছে, তবে সবেচেয় বেশি আকর্ষণের বিষয় হয়ে ধরা দেবে সালমান খানের পাঁচটি ভিন্ন লুক।


সিনেমাটিতে বিভিন্ন বয়সের লুকে দেখা যাবে তাকে। এর মধ্যে বৃদ্ধ বয়সের লুকের জন্য বেশ ধৈর্য্যের পরীক্ষা দিতে হয়েছে সালমানকে।


এ প্রসঙ্গে ভারত সিনেমার পরিচালক আলী আব্বাস জাফর বলেন, ‘লুকটির জন্য ব্যবহৃত কৃত্রিম উপকরণগুলো ডিজাইন করেছে যুক্তরাজ্যের একটি প্রতিষ্ঠান এবং ভারতীয় মেকআপ আর্টিস্টরা এগুলো সম্পাদনা করেছেন। সালমান খান লুকের জন্য ২০ ধরনের দাড়ি ও গোঁফ যাচাই বাছাই করেছেন। এটি খুবই সময়সাপেক্ষ একটি প্রক্রিয়া, তবে তিনি খুবই ধৈর্য্য ধরেছিলেন। তার তৈরি হতে আড়াই ঘণ্টা সময় লাগত। চিত্রনাট্য শোনার সময় তিনি বুঝতে পেরেছিলেন, গল্পের পাশাপাশি লুকও সিনেমাটির জন্য খুবই গুরুত্বপূর্ণ। পুরো প্রক্রিয়াটাতে তিনি অনেক সহযোগিতা করেছেন।’


ভারত সিনেমাটিতে যুবক থেকে শুরু করে ৭০ বছর বয়সি বৃদ্ধের চরিত্রে দেখা যাবে সালমানকে। সিনেমাটি নির্মিত হচ্ছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ওড টু মাই ফাদার সিনেমা অবলম্বনে। দক্ষিণ কোরীয় এ সিনেমায় ১৯৫০ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত একটি সাধারণ ব্যক্তির জীবনের গল্প তুলে ধরা হয়। ভারত সিনেমাটিতে ১৯৪৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সালমানের চরিত্রটিকে ঘিরে বিভিন্ন ঘটনা দেখানো হবে।


সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। এটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। সালমান ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন জ্যাকি শ্রফ, টাবু, ক্যাটরিনা কাইফ, দিশা পাটানি, বরুণ ধাওয়ান, সুনীল গ্রোভার প্রমুখ। আসছে ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।


দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ভারত। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে। ‘টাইগার জিন্দা হ্যায়’-এর ব্যাপক সাফল্যের পর ফের সালমান ও ক্যাটরিনাকে এক করলেন পরিচালক আলি আব্বাস জাফর। ‘ভারত’ প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী ও ভূষণ কুমার। ৫ জুন পর্দায় উঠবে ছবিটি।


সালমান খানের হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। ‘দাবাং থ্রি’-তে তার সঙ্গে জুটি বাঁধবেন সোনাক্ষি সিনহা। এ ছবির শুটিং চলছে। সঞ্জয় লীলা বানসালির ‘ইনশাআল্লাহ’ সিনেমায় ভাইজানের সঙ্গে জুটি বাঁধবেন আলিয়া ভাট। এ ছাড়া সালমানের ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রী কোরিয়ান সিনেমা ‘ভেটেরান’-এর স্বত্ব কিনে নিয়েছেন। এই সিনেমায়ও দেখা যাবে সালমানকে।


অন্যদিকে, ‘ভারত’ ছবির শুটিং শেষে মালদ্বীপে ভ্রমণে গিয়েছেন ক্যাটরিনা কাইফ। ইনস্টাগ্রামে এরই মধ্যেই বেশ কয়েকটি ছবি শেয়ার দিয়েছেন ক্যাটরিনা। বিকিনি-পরা সেই ছবি আগুন ছড়িয়েছে। শোনা যাচ্ছে, রোহিত শেঠির ‘সূর্যবংশী’ সিনেমায় অক্ষয় কুমারের বিপরীতে দেখা যাবে ক্যাটরিনাকে। যদিও আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com