শিরোনাম
সুবীর নন্দীর মরদেহ ঢাকায় পৌঁছেছে
প্রকাশ : ০৮ মে ২০১৯, ০৯:৪৬
সুবীর নন্দীর মরদেহ ঢাকায় পৌঁছেছে
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রয়াত বরেণ্য সংগীত শিল্পী সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে বুধবার সকালে ঢাকায় এসে পৌঁছেছে। একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় এই সংগীতশিল্পী বাংলাদেশ সময় মঙ্গলবার ভোররাত ৪টায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধ জানানোর জন্য সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিল্পীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।


সকাল সোয়া ৬টার দিকে সুবীর নন্দীর মরদেহ ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হয়েছে ২৫সি গ্রীন রোডে শিল্পীর বাসায়। বাসা থেকে শিল্পীকে নিয়ে যায়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষ শিল্পীর প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন।


শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর শিল্পীর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে এফডিসিতে।


সেখান থেকে শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকার রামকৃষ্ণ মিশনে। পরে সবুজবাগের বরদেশ্বরী কালিমন্দির ও শ্বশানে শেষকৃত্য অনুষ্ঠিত হবে।


মৃত্যুকালে সুবীর নন্দীর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি ১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জে জন্মগ্রহণ করেন।


দেশের একটি হাসপাতালে চিকিৎসাধীনকালে সুবীর নন্দীর অবস্থার অবনতি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তির পর দুইদিনের মাথায় তার অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে সিঙ্গাপুর হাসপাতালে পর পর তিনবার শিল্পী হৃদরোগে আক্রান্ত হন। দেশের হাসপাতালে ভর্তি অবস্থায়ও একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।


গত ৩০ এপ্রিল সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এর আগে ঢাকায় সিএমএইচে তিনি ১৮ দিন চিকিৎসাধীন ছিলেন।


১২ এপ্রিল সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। ট্রেন থেকে নামিয়ে তাকে দ্রুত ঢাকার সিএমএইচে নিয়ে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনিত হলে আইসিইউতে রাখা হয়। সেখানে তিনি লাইফসাপোর্টে ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন।


শিল্পী সুবীর নন্দী আধুনিক গানসহ বিভিন্ন ঘরানার আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। বেতার, টিভি, চলচ্চিত্রে অসংখ্য গানে কন্ঠ দিয়েছেন। ১৯৮১ সালে তার প্রথম একক এ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশ পায়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে।


সংগীতে বিশেষ অবদানের জন্য তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদকসহ অসংখ্য পুরস্কার লাভ করেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com