শিরোনাম
সাবিনা ইয়াসমিনের গান নন্দিতার কন্ঠে
প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ১৫:২৭
সাবিনা ইয়াসমিনের গান নন্দিতার কন্ঠে
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বরেণ্য সুরকার, সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলীর সুরে আবু ওমরাহ মো: ফখরুদ্দিনের লেখা ‘ও আমার বাংলা মা তোর’ দেশের গানটি সাবিনা ইয়াসমিনের কন্ঠের অন্যতম একটি জনপ্রিয় দেশের গান।দেশকে নিয়ে দেশের এই গানটি সাবিনা ইয়াসমিনের পর অনেক শিল্পীই বিভিন্ন চ্যানেলে, স্টেজ শো’তে গেয়েছেন। কিন্তু সাবিনা ইয়াসমিনের গায়কী’তে যে আবেগ, দরদ আর মাধুর্যতা শ্রোতারা পেয়েছিলেন তা অন্য শিল্পীদের ক্ষেত্রে খুব কমই পাওয়া গিয়েছে।


পরবর্তীতে অন্য শিল্পীদের সাবিনা ইয়াসমিনের গাওয়া এই গানের ধারাবাহিকতায় এবার এই প্রজন্মের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী সানজিদা মাহমুদ নন্দিতা নতুন সঙ্গীতায়োজনে গাইলেন ‘ও আমার বাংলা মা তোর’ গানটি। কথা ও সুর ঠিক রেখে নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন সৈয়দ নাফিস। বাঁশি বাজিয়েছেন সায়ন। এরইমধ্যে গানটি ‘ইগলু আইসক্রিম’র ফেসবুক পেইজ’এ প্রকাশিত হয়েছে। গানটি প্রকাশ হবার পর থেকেই সুরেলা আর মিষ্টি গায়কীর জন্য প্রশংসিত হচ্ছেন নন্দিতা।


নন্দিতা বলেন, ‘কিছুদিন আগে বিটিভির একটি অনুষ্ঠানে আমি শ্রদ্ধেয় সাবিনা ইয়াসমিন ম্যাডামের দুটি গান ও আমার বাংলা মা তোর এবং সব ক’টা জানালা খুলে দাওনা গেয়েছিলাম। সেখানে গাইবার পর ইগলুর সিইও কামরুল ভাই আমাকে ও আমার বাংলা মা তোর গানটি নতুন করে গাইতে বলেন। তারপর নতুন করে গাইলাম আমি। আমার অন্যতম প্রিয় শিল্পী সাবিনা ম্যাডাম। তার গান নতুন করে গাইতে গিয়ে কিছুটা ভয়তো ছিলোই। কারণ খারাপ হলে সমালোচনার মুখোমুখি হতে হবে। কিন্তু গানটি প্রকাশের পর সবার কাছ থেকে যে উৎসাহ পেয়েছি, অনুপ্রেরণা পেয়েছি তাতে মুগ্ধ আমি, আলহামদুলিল্লাহ। এই ধরনের গান করার ক্ষেত্রে আমাদের নিজেদেরও এক ধরনের পরীক্ষা হয়েগেলো।’


এদিকে মা’কে নিয়ে একটি গানে কন্ঠ দিয়েছেন নন্দিতা। বাসুদেব ঘোষ’র কথা, সুর ও সঙ্গীতে ‘আমার একটি নরম সরম মা’ গানে কন্ঠ দিয়েছেন তিনি। গানটি মা দিবসে প্রকাশ হবার সম্ভাবনা রয়েছে বলে জানালেন বাসুদেব ঘোষ। এদিকে গেলো শনিবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরে কনা চৌধুরীর সমন্বয়ে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।


আগামী ১২ এপ্রিল চট্টগ্রামে, ১৩ এপ্রিল রাজধানীর মানিক মিয়া এভিনিউতে এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখে সকালে বারিধারা ক্লাব, দুপুরে লেডিস ক্লাব এবং সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত পরিবেশন করবেন নন্দিতা।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com