শিরোনাম
জয়ললিতা জয়রামের বায়োপিকে কঙ্গনা
প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৩:৩৭
জয়ললিতা জয়রামের বায়োপিকে কঙ্গনা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী ও তামিল নাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা জয়রামের বায়োপিকে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌত। এতে জয়ললিতার চরিত্রে দেখা যাবে তাকে। গেলো ২৩ মার্চ কঙ্গনার জন্মদিনে নির্মাতারা এই ঘোষণা দিয়েছেন।


জানা গেছে, দুটি ভাষায় সিনেমাটি নির্মিত হবে। তামিল ভাষায় বায়োপিকের নাম হবে তালাইভি। অন্যদিকে হিন্দি ভাষায় জয়া। সিনেমাটি পরিচালনা করবেন এএল বিজয়। এর চিত্রনাট্য লিখেছেন বাহুবলি, বজরঙ্গি ভাইজান ও মণিকর্ণিকা: কুইন অব ঝাঁসি সিনেমাখ্যাত কেভি বিজয়েন্দ্র প্রসাদ। এটি প্রযোজনা করছেন বিষ্ণু বর্ধন এবং শৈলেশ আর সিং।


জয়ললিতাকে নিয়ে বায়োপিক ও এতে কঙ্গনাকে নেয়ার ব্যাপারে ভারতীয় একটি সংবাদমাধ্যমে পরিচালক বিজয় বলেন, ‘জয়ললিতা ম্যাডাম আমাদের দেশের অন্যতম প্রধান একজন নেতা ছিলেন। তাকে নিয়ে সিনেমা নির্মাণ একটি বড় দায়িত্ব এবং আমরা সততা ও যত্ন সহকারে এটি তৈরির চেষ্টা করব। আর আমি গর্বিত ভারতের অন্যতম বড় তরকার সঙ্গে যুক্ত হতে পেরেছি এবং দক্ষ অভিনয়শিল্পী কঙ্গনা রাণৌত আমাদের ডায়নামিক নেত্রীর চরিত্রে অভিনয় করবেন।’


কঙ্গনা বলেন, ‘নারী হিসেবে ভারতের সবচেয়ে বড় সাফল্যের গল্প জয়ললিতাজি। তিনি একজন সুপারস্টার এবং পরবর্তীতে একজন আইকনিক রাজনীতিবিদ হয়েছিলেন, মূলধারার সিনেমার জন্য এটি অনেক বড় উপাদান। এই সিনেমাটির অংশ হতে পরে আমি গর্বিত।’


জয়ললিতা জয়রাম ১৯৪৮ সালে কর্ণাটকের মান্দ্যা জেলায় একটি ব্রাহ্মণ পরিবারে জন্ম গ্রহণ করেন। তার স্কুল জীবনে শুরু হয়েছিল বেঙ্গালুরুতে। এরপরে তিনি তার মায়ের সাথে চেন্নাইয়ে স্থায়ীভাবে বসবাস করতে থাকেন। ওই সময় তার বয়স ছিল ১০। জয়ললিতা ১৯৮২ সালে ‘এআইএডিএমকে’ রাজনৈতিক দলে যোগ দান করেন।


রাজনীতিতে প্রবেশের পূর্বে সিনেমা জগৎ কাঁপিয়েছেন তিনি। ১২০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। তামিল, তেলেগু, হিন্দি, কন্নড় এমনকি ইংরেজি সিনেমাতেও অভিনয় করেছেন জয়ললিতা। তার সময়ে অন্যতম প্রতিষ্ঠিত অভিনেত্রী ছিলেন তিনি।


জয়ললিতা তার অনন্য প্রতিভার দ্বারা ‘কাভারচি কান্নি’ খেতাব লাভ করেছিলেন। পরবর্তীতে ‘পুরাতছি তালাইভি আম্মা’ অর্থাৎ ‘প্রতিবাদী নেত্রী’র উপাধি লাভ করেন। ২০১৬ সালে ৬৮ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com