শিরোনাম
সালমান শাহকে উৎসর্গ করে প্রতীক হাসানের গান
প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৬:৪৫
সালমান শাহকে উৎসর্গ করে প্রতীক হাসানের গান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রয়াত বরেণ্য কণ্ঠশিল্পী খালিদ হাসান মিলু প্রয়াত অমর নায়ক সালমান শাহ অভিনীত অনেক সিনেমাতেই গান গেয়েছেন। মিলুর গাওয়া ‘তুমি যেখানেই থাকো’, ‘শুধু একবার শুধু একবার’, ‘চিঠি লিখলাম ও লিখলাম’, ‘আমি যে তোমার প্রেমে পড়েছি’, ‘সাথী তুমি আমার জীবনে’সহ আরো বেশকিছু গান সালমান শাহর লিপে জনপ্রিয়তা পায়।


দর্শকের অনুরোধে বাবার গাওয়া সেসব গান এখন বিভিন্ন স্টেজ শো’তে প্রতীক হাসান নিয়মিত গেয়ে থাকেন। তবে এবার প্রতীক হাসান বাংলাদেশের জনপ্রিয় নায়ক সালমান শাহকে উৎসর্গ করেই একটি গানে কণ্ঠ দিয়েছেন। ১৯৯৩ সালের মার্চ মাসে মুক্তি পেয়েছিলো সালমান শাহ ও মৌসুমী অভিনীত সোহানুর রহমান সোহান পরিচালিত প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’। সিনেমাটি মুক্তির মাসেই সালমান শাহকে উৎসর্গ করে এরইমধ্যে একটি গান গেয়েছেন।


গানটির কথা হলো ‘বস আপনি সালমান শাহ, সব নায়কের বাদশাহ’। গানটি লিখেছেন রাকিব হাসান রাহুল। গানের সুর সঙ্গীত করেছেন প্রতীকেরই ছোট ভাই প্রীতম হাসান। গানটি প্রসঙ্গে প্রতীক হাসান বলেন, অনেক আগেই প্রীতমের ইচ্ছে ছিলো সালমান শাহকে নিয়ে একটি গান করার। অবশেষে তার সেই ইচ্ছে পূরণ হলো। আমারও ইচ্ছে ছিলো এমন একজন নায়ককে নিয়ে গান করার। কারণ তার কন্ঠে আমার বাবার গাওয়া অনেক গানই জনপ্রিয়তা পেয়েছে। তিনি আমারও প্রিয় নায়ক। প্রিয় নায়ককে নিয়ে তাকে উৎসর্গ করে এমন একটি গান গাইতে পেরেছি, এরমধ্যে কতোটা ভালোলাগা আছে ভালোবাসা আছে তা বুঝাতে পারবো না। ধন্যবাদ রাকিবকে সুন্দর কথার জন্য। অসংখ্য ধন্যবাদ ছোট ভাই প্রীতমকে, কারণ তার জন্যই এতো সুন্দর একটি গানের সৃষ্টি হয়েছে।


প্রতীক হাসান জানান, আসছে এপ্রিলে গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। এদিকে গতকালও রাজধানীর শেরাটনে স্টেজ শো’তে পারফর্ম করেন প্রতীক হাসান। আগামী ৯ মার্চ তিনি ভোলা’তে, ২২ মার্চ সাভারে স্টেজ শো’তে পারফর্ম করবেন।


এদিকে নতুন বছরে এখনো প্রতীকের নতুন কোনো মৌলিক গান প্রকাশিত হয়নি। সালমান শাহ’কে ছাড়াও আরো একটি গানের কাজ করেছেন প্রতীক হাসান। গানের কথা হলো ‘দূরে অসময়’। গানের কথা রাকিব হাসান রাহুলের। সুর সঙ্গীত করেছেন প্রীতম হাসান।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com