শিরোনাম
সাংবাদিকদের নিয়ে ড. মাহফুজের নতুন উদ্যোগ
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৪:০৬
সাংবাদিকদের নিয়ে ড. মাহফুজের নতুন উদ্যোগ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গান গেয়ে এরইমধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। গান নিয়ে এবার তিনি নতুন খবরে এলেন। প্রথমবারের মতো একটি মিউজিক ভিডিও’র নির্দেশনা দিয়েছেন তিনি।


সাংবাদিকদের জীবনের সুখ, দুঃখ, আনন্দ-বেদনা ও চূড়ান্ত পরিণতি নিয়ে তৈরি করা ‘খবরের ফেরিওয়ালা’ গানের ভিডিও নির্দেশনা দিয়েছেন ড. মাহফুজুর রহমান। গানটি লিখেছেন সায়ীদ আবদুল মালিক। গানটির সুর করার পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন ইউনেস্কো ক্লাব পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক, লেখক ও জীবনমুখী কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিক।


খবরের ফেরিওয়ালার সঙ্গীত পরিচালনা করেছেন এসকে সমীর, শেখ শোয়েব আহমেদ মুক্তি ও নাদিমুল হক।


মানিকের এ গানটির মিউজিক ভিডিও নির্মাণ প্রসঙ্গে ড. মাহফুজুর রহমান বলেন, প্রত্যেক সাংবাদিককেই সারাটি জীবন চ্যালেঞ্জিং মুহুর্তের মুখোমুখি হয়ে সময় পার করতে হয়। নানান ঘটনার মধ্য দিয়ে সময় পার করতে হয়। পেশাগত ব্যস্ততার কারণে অধিকাংশ সময় তারা পরিবারের দিকে খুব একটা নজর দিতে পারেন না। তাছাড়া সাংবাদিকতা করতে গিয়ে জুলুম নির্যাতন এবং চাকরি হারাবার ভয়ও থাকে। সবমিলিয়ে সাংবাদিকদের জীবনের অন্তরালের কথা ও কাহিনী এখানে উঠে এসেছে।


তিনি বলেন, মানিক সাংবাদিকতার পাশাপাশি অসাধারণ গান করেন । মানিকের গাওয়া এই গানটি সময়ের দাবি ছিল বলেই আমি এটি তৈরি করতে সার্বিকভাবে দিকনির্দেশনা দিয়েছি। আমার বিশ্বাস শ্রোতা দর্শকের গানটি ভালো লাগবে। বিশেষকরে সাংবাদিকদের কাছে এটি হবে একটি আবেগঘন গান এবং মিউজিক ভিডিও।


দৃষ্টিনন্দন এ ভিডিওটি ইতোমধ্যে ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে। ব্যাপক সাড়া পাচ্ছেন বলে জানিয়েছে শিল্পী আমিরুল মোমেনীন মানিক।


তিনি বলেন, সাংবাদিকদের নিয়ে এই কথাগুলো এর আগে কেউ বলেনি। এবারই প্রথম সাংবাদিকদের সুখ-দুঃখ নিয়ে গান তৈরির উদ্যোগ নেয়া হলো। পুরো কাজটি তদারকি করে সাংবাদিক সমাজের পাশে দাঁড়িয়েছেন প্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব ড. মাহফুজুর রহমান। তার প্রতি আন্তরিকভাবে আমি কৃতজ্ঞ।


এদিকে শনিবার শেষ হওয়া একুশে গ্রন্থমেলায় মানিকের লেখা ‘রাত নেমে এসেছিলো’ বইটি বর্ষা দুপুর প্রকাশনী থেকে প্রকাশিত হয়। এতে মোট আটটি গদ্যগ্রন্থ স্থান পেয়েছে। নিউজ প্রেজেন্টার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, নায়িকা হতে আসা বিভিন্ন নারীর শারীরিক লাঞ্চনা এতে সত্যাসত্য নিরূপণ করেই বর্ণনা করা হয়েছে।


বিবার্তা/অভি/জাকিয়া


ছবি: আলিফ হোসেন রিফাত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com