শিরোনাম
সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন সুবর্ণা মুস্তাফা
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৯
সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন সুবর্ণা মুস্তাফা
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের মনোনীত সংসদ সদস্য হিসেবে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার ঘোষিত হয় ৮ ফেব্রুয়ারি।


একসাথে একুশে পদকপ্রাপ্তি এবং সংসদ সদস্য হিসেবে সুবর্ণা মুস্তাফার নাম ঘোষিত হওয়ায় বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে আনন্দের জোয়ার বয়ে যায়। বুধবার ছিল সুবর্ণার মুস্তাফার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় একটি দিন। কারণ গতকাল ছিলো সুবর্ণা মুস্তাফার বাবা বাংলাদেশের বরেণ্য অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন।


আবার একইদিনে তিনি সকাল ১০.৩০ মিনিটে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদ ভবনে শপথ নিয়েছেন। শপথ নেবার আগে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বাবার কবরস্থানে গিয়েছিলেন সুবর্ণা।


সুবর্ণা তার বাবাকে ‘বোবা’ বলে ডাকতেন। বাবার কবরস্থানে কিছুটা সময় থেকে তিনি সরাসরি জাতীয় সংসদ ভবনে চলে যান।


সংরক্ষিত নারী আসন থেকে মনোনীত সাংসদ হিসেবে শপথ নেবার পর সুবর্ণা তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, এটা সত্যি যে এই মুহুর্তে আমি বেশ উচ্ছ্বসিত। শপথ নেবার পর সংসদের সবাই বলেছেন আমার উপর অপির্ত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করতে পারবো, আর সবাই বলেছেন বিধায় আমি এখন বেশ সাহস পাচ্ছি। তবে যেহেতু এটা আমার জন্য একেবারেই নতুন একটি জায়গা তাই আমি বিষদভাবে জেনে নেবার চেষ্টা করছি। আশা করছি আমি আমার দায়িত্ব যথাযথভাবেই পালন করতে পারবো।



জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে কাজ শুরুর পর থেকে স্বাভাবিকভাবে আপনার ব্যস্ততা বেড়ে যাবে। অভিনয় আপনাকে আগের মতো পাওয়া যাবে কী? এমন প্রশ্নের জবাবে সুবর্ণা বলেন, মাসের ৩০ দিনই কিন্তু অভিনয়ে আমি কখনোই ব্যস্ত ছিলাম না। তাই অভিনয় থেকে দূরে থাকা হবে বিষয়টি এমনও নয়। গল্প পছন্দ হলে নিশ্চয়ই আমি সেভাবেই রুটিন করে, সিডিউল দিয়ে অভিনয় করবো। আমি আমার নিজের ভালো লাগা থেকেই কাজ করবো।


এদিকে বুধবার বিকেলেই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সুবর্ণা বাংলাদেশের সংস্কৃতিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘একুশে পদক’ গ্রহণ করেন। এর পরপরই তিনি সন্ধ্যায় জাতীয় শিল্পকলা একাডেমিতে ‘একুশে প্রথম প্রহর উদ্যাপন ও গোলাম মুস্তাফা স্মরণ’ অনুষ্ঠানে অংশ নেন।


সুবর্ণা সর্বশেষ বদরুল আনাম সৌদের ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’ নাটকে অভিনয় করেন। এতে সুবর্ণার বিপরীতে ছিলেন চিরসবুজ অভিনেতা আফজাল হোসেন।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com