শিরোনাম
প্রথম মেকা নাইট মাতালেন হৈমন্তী রক্ষিত
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৬
প্রথম মেকা নাইট মাতালেন হৈমন্তী রক্ষিত
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গত ভালোবাসা দিবসে মির্জাপুর ক্যাডেট কলেজের সাবেক শিক্ষার্থীদের এসোসিয়েশন ‘মির্জাপুর এক্স ক্যাডেটস এসোসিয়েসন’ অর্থাৎ মেকা আয়োজিত প্রথম ‘মেকা নাইট’ অনুষ্ঠিত হয় রাজধানীর আর্মি গল্ফ ক্লাব মিলনায়তনে। প্রায় সাত শত’ এক্স ক্যাডেট তাদের পরিবারসহ এই মেকা নাইট’এ অংশগ্রহণ করেন বলে জানান মেকা’র কোষাধ্যক্ষ নাজমুল হাসান আখন্দ।


তিনি জানান, মির্জাপুর ক্যাডেট কলেজ প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত প্রথম ব্যাচ থেকে পঞ্চাশ ব্যাচ পর্যন্ত বিভিন্ন ব্যাচের এক্স-ক্যাডেটরা মেকা নাইট’-এ অংশগ্রহণ করে। এই নাইট’এ উপস্থিত ছিলেন মির্জাপুর ক্যাডেট কলেজের বর্তমান প্রিন্সিপাল বিমান রায় চৌধুরীও। মেকা’র প্রেসিডেন্ট অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এস এম এস ইকবাল, বিপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ও জেনারেল সেক্রেটারি আহমেদুল কবির শুভ’র সার্বিক তত্ত্বাবধানে মেকা নাইট অনুষ্ঠিত হয়।


মূলত মির্জাপুর ক্যাডেট কলেজের সাবেক শিক্ষার্থীদের মধ্যে এক অপূর্ব মেল বন্ধনের সেতু সৃষ্টির লক্ষ্যেই প্রথমবারের মতো এই মেকা নাইটের আয়োজন করা হয়। এতে সংস্কৃতি পর্বে সঙ্গীত পরিবেশন করেন এই সময়ের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত। ক্যাডেটদের সবার ভালোলাগার মতোই সঙ্গীত পরিবেশনে মগ্ন ছিলেন হৈমন্তী। রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত টানা সঙ্গীত পরিবেশন করেন হৈমন্তী।



হৈমন্তী মঞ্চে উঠে একে একে পরিবেশন করেন অশ্রু দিয়ে লেখা এ গান, সাগরের তীর থেকে, শেষ করোনো, তোমার আকাশ দুটি চোখে, যখনই তোমায় দেখি, আকাশ প্রদীপ জ্বলে, সাত ভাই চম্পা, সাধের লাউ বানাইলো মোরে, এ এমন পরিচয়’সহ আরো বেশকিছু গান।


হৈমন্তী বলেন, মেকা নাইট-এ গান গেয়ে ভীষণ ভালোলেগেছে আমার। ক্যাডেট কলেজের অনুষ্ঠান বলে বেশ গুছানো অনুষ্ঠান ছিলো। টানা অনেকক্ষণ গান গাইলেও সবার এতো মনোযোগ ছিলো গানের প্রতি যে কারণে কোনরকম ক্লান্তিবোধ আসেনি। বিশেষত ধন্যবাদ মেকা’র কোষাধ্যক্ষ নাজমুল ভাইকে, কারণ তিনিই আমাকে এই অনুষ্ঠানে গান গাইবার সুযোগ করে দিয়েছেন।


এদিকে গেলো সপ্তাহে হৈমন্তী রক্ষিত আবারো সিঙ্গাপুর গিয়েছিলেন। বাংলাদেশী একটি সংগঠনের আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করতে গিয়েছিলেন তিনি। হৈমন্তী জানান, এর আগে অনেকবার সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি। কিন্তু এবারের শো’টি অন্যান্যবারের চেয়ে একটু অন্যরকম ছিলো।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com