শিরোনাম
ঈদের নাটকের শুটিং-এ টানা দুই সপ্তাহে নেপালে চঞ্চল চৌধুরী
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৫
ঈদের নাটকের শুটিং-এ টানা দুই সপ্তাহে নেপালে চঞ্চল চৌধুরী
ছবি- মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ঈদ আসতে এখনো বেশ কয়েকমাস বাকী। কিন্তু এরইমধ্যে শুরু হয়েছে ঈদকে ঘিরে নাটক নির্মাণের কাজ। দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ও নাট্যাভিনেতা চঞ্চল চৌধুরী গেলো ৫ ফেব্রুয়ারি নেপালে গিয়েছেন ঈদ নাটকের শুটিং-এ। সেখানে তিনি টানা দুই সপ্তাহ দুটি সাতপর্বের ধারাবাহিক ও দুটি খন্ড নাটকের কাজ করবেন। নাটকগুলোর রচয়িতা বৃন্দাবন দাস।


সাত পর্বের ধারাবাহিক নাটক দুটির নাম হচ্ছে ‘লেকুর এভারেস্ট জয়’ ও ‘২৫/২ কাঠমুন্ডু ভ্যালি’। নাটকগুলোতে তার সহশিল্পী হিসেবে আছেন শাহানাজ খুশী, প্রাণ রায়, অপর্ণা, নাবিলা’সহ আরো অনেকে। নাটকগুলো নির্মাণ করছেন সকাল আহমেদ।


নাটকগুলোতে অভিনয় প্রসঙ্গে মুঠোফোনে নেপাল থেকে চঞ্চল চৌধুরী বলেন, ‘নেপালের আবহাওয়া এই মুহুর্তে বেশ ভালো। যে কারণে সবাই বেশ উচ্ছাস নিয়ে কাজ করছেন। সকাল আহমেদ’র নির্দেশনায় দীর্ঘদিন যাবতই আমি কাজ করছি। সকাল সবসময়ই অনেক যত্ন নিয়ে কাজ করে। যে কারণে তার নাটকে কাজ করে বেশ সাড়া পাওয়া যায়। আর এই নাটকগুলোর রচয়িতা বৃন্দাবন দাদা। বৃন্দাবন দাদার নাটকের আলাদা দর্শকই তৈরী হয়েছে। যারা দাদার রচিত নাটক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। আমার বিশ^াস এ নাটকগুলোও দর্শকের কাছে বেশ উপভোগ্য হয়ে উঠবে।’


চঞ্চল চৌধুরী জানান দুটি খন্ড নাটকের নাম এখনো ঠিক হয়নি। তবে নির্মাণ কাজ শেষে অবশ্যই নাটক দুটির নাম চুড়ান্ত করা হবে। চঞ্চল চৌধুরী অভিনীত সাগর জাহান পরিচালিত ধারাবাহিক ‘ডি টোয়েন্টি’ আরটিভিতে এবং একই পরিচালকের ধারাবাহিক ‘সোনার খাঁচা’ এনটিভিতে নিয়মিত প্রচার হচ্ছে। এছাড়াও চঞ্চল চৌধূরী অভিনীথ ‘খেলোয়াড়’ ধারাবাহিকটি বাংলাভিশনে নিয়মিত প্রচার হচ্ছে। এই নাটকটি এরইমধ্যে বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।


চঞ্চল চৌধুরী প্রথম গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমাতে অভিনয়ের জন্য এবং দ্বিতীয়বার অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি অভিনীত ‘মনপুরা’ সিনেমাটি মুক্তি পায়। সেই হিসেবে আজ ‘মনপুরা’ মুক্তির দশ বছর পূর্ণ হলো।


চঞ্চল চৌধুরী বলেন, ‘মনপুরা ছিলো আমার প্রথম সিনেমা। তাই এই সিনেমার প্রতি আবেগ, ভালোবাসা অন্যরকম। এই সিনেমাই আমাকে আজকের চঞ্চল চৌধুরীতে পরিণত করেছে। দর্শকের কাছে আমি কৃতজ্ঞ। কৃতজ্ঞ নির্মাতার কাছে। কারণ এই সিনেমাতে অভিনয় করেই আমি প্রথম জাতীয় চলচ্চিত্রের স্বীকৃতি পাই।’


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com