শিরোনাম
সঙ্গীত জীবনের প্রথম মিউজিক ভিডিও নিয়ে অপু
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৯
সঙ্গীত জীবনের প্রথম মিউজিক ভিডিও নিয়ে অপু
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

একটি প্লাটফরম দিয়ে পেশাগতভাবে সঙ্গীত জীবনে অপুর যাত্রা শুরু হয়েছিলো। কিন্তু এরপর থেকে দীর্ঘ একদশকেরও বেশি সময়ে শুধু গানকে ভালোবেসে পেশা হিসেবে নিয়ে নিজের একটি অবস্থান সৃষ্টি করতে অনেক সংগ্রাম করেছেন তিনি। এক দশকের পথচলায় নিজের কয়েকটি মৌলিক গানই তাকে শ্রোতা দর্শকের কাছে একজন সঙ্গীতশিল্পী হিসেবে গড়ে তুলেছে।


একদম শুরুর দিকে ‘আজ বৃষ্টির দিন’ গানটি তাকে পরিচিতি এনে দেয়। পরের সময়টা সংগ্রামের, কষ্টের। কিন্তু তিনি থেমে থাকেননি। ধৈর্য ধরে অপেক্ষা করেছেন। স্টেজ শো, টিভি শো আর নিজেকে সঙ্গীতে আরো পরিণত করার চেষ্টায় মত্ত থেকেছেন। একদশকে অপু নিজেকে পরিপূর্ণ একজন সঙ্গীতশিল্পীতে পরিণত করেছেন। তার সঙ্গে একই সময়ে পথচলায় যারা ছিলেন তাদের অনেকের চেয়ে সঙ্গীতশিল্পী হিসেবে অপু অনেক জনপ্রিয়।


দীর্ঘ এক দশকের পথচলায় এবারই প্রথম অপুর কোনো গানের মিউজিক ভিডিও ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হতে যাচ্ছে। অপুর নিজের লেখা ও সুরে ‘যাবে না ছেড়ে’ শিরোনামের এই গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা বিশ্বাস। অপুর প্রথম মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন অবাক ও হিমি। নির্মাণ করেছেন মাহিন আওলাদ।



নিজের গানের প্রথম মিউজিক ভিডিও প্রসঙ্গে অপু বলেন, ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব দাদা গানটি শোনার পর মুগ্ধ হয়ে যান। তিনি নিজ উদ্যোগেই গানটির মিউজিক ভিডিও করার আগ্রহ প্রকাশ করেন। এটাই আমার নিজের কাছে অনেক ভালোলাগার বিষয়। আমি দাদার কাছে ঋণী হয়ে গেলাম। আমার প্রথম মিউজিক ভিডিওতে দাদার নামটি শ্রদ্ধার সাথে সম্পৃক্ত হয়েগেলো সারা জীবনের জন্য। গানটির কথা, সুর শ্রোতা দর্শকের ভালোলাগবে, এটা আমি বিশ্বাস করি। মিউজিক ভিডিওটিও অসাধারণ হয়েছে।


আগামী ১০ ফেব্রুয়ারি বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে অপু’র ‘ভালোবেসে যাবো এক শর্তে যাবে না ছেড়ে, তুমি যাবে না দূরে’ গানটি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। অপুর একমাত্র একক অ্যালবাম ‘নিবিড়ে তুমি আমি’ ২০১৩ সালে জি-সিরিজ থেকে প্রকাশিত হয়। ২০০৮ সালে অপু ‘ক্লোজআপওয়ান তোমাকেই খুঁজছে’ রিয়েলিটি শো’তে প্রথম রানার হিসেবে বিজয়ী হন।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com