শিরোনাম
একই মঞ্চে সম্মানিত আঁখি আলমগীর, স্বপ্নীল সজীব ও ঐশী
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৯, ২০:৫৭
একই মঞ্চে সম্মানিত আঁখি আলমগীর, স্বপ্নীল সজীব ও ঐশী
ছবি: আশিক দিদার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ শিল্পীদেরকে যখন সম্মানিত করা হয় তখন নিঃসন্দেহে তা শিল্পীদেরকে অনকে অনুপ্রাণিত করে। কারণ প্রত্যেক শিল্পীই তার কাজের স্বীকৃতি চান কিংবা তার কাজের জন্য অনুপেরণা চান।


দীর্ঘদিন যাবত নিজের গায়কী দিয়ে, নিজের অসংখ্য জনপ্রিয় গান দিয়ে এদেশের সঙ্গীতপ্রেমী শ্রোতা দর্শককে মুগ্ধ করে আসছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর।


বছরজুড়ে এই সঙ্গীতশিল্পী দেশে এবং দেশের বাইরে স্টেজ শো নিয়ে দারুণ ব্যস্ত সময় কাটান। দক্ষিণ এশিয়ার অন্যতম একজন সঙ্গীতশিল্পী হিসেবে গেলো ২২ জানুয়ারি রাত নয়টায় রাজধানীর গুলশান ক্লাবে আঁখি আলমগীরের হাতে শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী হিসেবে ‘জিনিয়াস এ্যাওয়ার্ড ২০১৮’ তুলে দেয়া হয়। যুক্তরাষ্ট্রভিত্তিক একটি সংগঠন আঁখি আলমগীরকে তার বিরল প্রতিভার জন্য তাকে ‘জিনিয়াস অ্যাওয়ার্ড’-এ ভূষিত করে।


আঁখি আলমগীর বলেন, একজন সঙ্গীতশিল্পী হিসেবে সবসময়ই পুরস্কারপ্রাপ্তি আমাকে ভীষণ অনুপ্রেরণা দেয়। সেই ধারাবাহিকতায় জিনিয়াস অ্যাওয়ার্ড প্রাপ্তি তার ব্যতিক্রম নয়। আমি অনেক আনন্দিত, অনুপ্রাণিত। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। আর সঙ্গীতপ্রেমী শ্রোতা দর্শকের জন্য যেন ভালো ভালো গান করে যেতে পারি।


একইমঞ্চে সঙ্গীতশিল্পী হিসেবে পুরস্কৃত হন শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী স্বপ্নীল সজীব। গতবছর ধ্রুব মিউজিক স্টেশন থেকে তার প্রথম মৌলিক গান ‘খয়েরি বিকেল’ প্রকাশিত হয়। তার সহশিল্পী ছিলেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তী। গানটি লিখেছেন গালিব সরদার এবং সুর করেছেন এহসান রাহি, সঙ্গীতায়োজন করেছেন আমজাদ।


এ গানের জন্যই ‘জিনিয়াস অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন স্বপ্নীল। স্বপ্নীল বলেন,‘ খয়েরি বিকেল আমার প্রথম মৌলিক গান। আমি মনেকরি প্রত্যেক শিল্পীরই নিজের কিছু গান থাকা উচিত। সেই ভাবনা থেকেই আমি এখন রবীন্দ্র সঙ্গীতের পাশাপাশি নিজে কিছু মৌলিক গান করছি।প্রথম মৌলিক গানের জন্য অনুপ্রেরণা মূলক জিনিয়াস অ্যাওয়ার্ড আমার সঙ্গীত জীবনের চলার পথকে আরো অনুপ্রাণিত করেছে।


একইমঞ্চে বাংলাদেশকে বহির্বিশ্বে আরো সম্মানিত করার জন্য বিশেষ সম্মাননা পান ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ জান্নাতুল ফেরদৌস ঐশী।


ঐশী বলেন, জিনিয়াস অ্যাওয়ার্ডই আমার জীবনের প্রথম সম্মাননা বা পুরস্কার। তাই এই পুরস্কার আমার অনুভুতিতে, ভালোলাগায় সারা জীবন মিশে থাকবে। আমি দেশের জন্য, দেশের মানুষের জন্য কিছু করে আমার জন্মকে স্বার্থক করে তুলতে চাই। সবাই দোয়া করবেন।’ একই অনুষ্ঠানে আরো পুরস্কৃত হন অভিনেত্রী অরুনা বিশ্বাস, কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী, চিত্রনায়িকা পপি, চিত্রনায়ক সিয়াম আহমেদ।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com