শিরোনাম
বুধবার শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ১২:১১
বুধবার শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রখ্যাত সংগীত পরিচালক, গীতিকার, সুরকার ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আজ মঙ্গলবার সকালে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় ইন্তেকাল করেন। মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টা ১৫ মিনিটে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। ইমতিয়াজ বুলবুলের ছেলে সামির আহমেদ তথ্যটি নিশ্চিত করেছেন।


কিংবদন্তি পুরুষ আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শেষ শ্রদ্ধা জানাতে আগামীকাল বুধবার তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে।


সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সর্বস্তরের শ্রদ্ধার জন্য দুপুর ১২টা পর্যন্ত আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ শহীদ মিনারে রাখা হবে। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। তাবে তার দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।


এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের জনগণ আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শ্রদ্ধা জানাবেন।


গোলাম কুদ্দুছ আরোও জানান, তার (আহমেদ ইমতিয়াজ বুলবুল) জানাজার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। একমাত্র ছেলের সঙ্গে কথা বলে আরও পরে সিদ্ধান্ত আসবে। এছাড়া তার দুই বোনের একজন থাকেন বিদেশে, তিনি ফিরবেন বুধবার সকালে।


মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাব নগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আহমেদ ইমতিয়াজ বুলবুল।


১৯৫৭ সালে ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭৮ সালে মেঘ বিজলি বাদল ছবিতে সঙ্গীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। এ ছাড়া স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেছেন। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। আহমেদ ইমতিয়াজ বুলবুল দেশের সংগীতে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com