শিরোনাম
‘মেঘেরই খামে’র জনপ্রিয়তা বাড়ছে
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ২০:০৬
‘মেঘেরই খামে’র জনপ্রিয়তা বাড়ছে
ছবি: সাইফুল রাজু
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এরইমধ্যে যারা ইমরান ও আনিসার প্রথম গান ‘মেঘেরই খামে’র মিউজিক ভিডিও দেখেছেন তারা সবাই ইমরান ও আনিসার গায়কীর প্রংশার পাশাপাশি প্রথম মিউজিক ভিডিও হিসেবে আনিসার অভিনয়ের দারুণ প্রশংসা করছেন।


কারণ ‘মেঘেরই খামে’ হচ্ছে আনিসার প্রথম মৌলিক গান, আবার প্রথম গানের মিউজিক ভিডিওতে তিনি যে দুর্দান্ত পারফর্ম করেছেন তাতে মনেই হয়নি এতে তিনি প্রথম অভিনয় করেছেন। আর তাই গানের কথা, সুর সঙ্গীত এবং গানে ইমরান ও আনিসার কন্ঠের খেলা-অভিনয় সবমিলিয়েই গানটি ধ্রুব মিউজিক


স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবার পর থেকেই শ্রোতা দর্শকের কাছে অভূতপূর্ব সাড়া ফেলেছে। গেলো ১৭ জানুয়ারি গানটি প্রকাশ হয়। আর গানটি প্রকাশ উপলক্ষে গত ১৮ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর নিকেতনে ‘ধ্রব মিউজিক স্টেশন’র কার্য্যালয়ে প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়। ত্রয়ীর উপস্থাপনায় ছোট্ট আকারে এই প্রকাশনা উৎসবে অংশগ্রহণ করেন ‘ধ্রুব মিউজিক স্টেশন’র কর্ণধার ধ্রুব গুহ, কণ্ঠশিল্পী ইমরান, গীতিকার রবিউল ইসলাম জীবন, কণ্ঠশিল্পী আতিয়া আনিসা।


নতুন বছরের নতুন গান নিয়ে ইমরান বলেন, এই মিউজিক ভিডিওতে আমি দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। সবাই জানেন নির্মাতা ভিকি জাহেদের নির্মাণে টুইস্ট থাকে। এই মিউজিক ভিডিওতে আমার দ্বৈত চরিত্রে অভিনয় করাটাই টুইস্ট ছিলো। আগে এমন চরিত্রে অভিনয় করতে আমরা নাটক সিনেমায় দেখেছি। কিন্তু মিউজিক ভিডিওতে এটা প্রথম, সেটাও আমি করেছি। আনিসা খুব ভালো গায়। এর পাশাপাশি প্রথম গানের ভিডিওতে সে খুবই চমৎকার অভিনয় করেছে। একটি মিষ্টি গান ও আমাদের অভিনয় দুটোর সমন্বয়ে গানটি শ্রোতা দর্শকের কাছে উপভোগ্য হয়ে উঠেছে। ধন্যবাদ ধ্রুবদাকে, জীবন ভাই, ভিকি ভাইকে আন্তরিক ধন্যবাদ।


আতিয়া আনিসা বলেন, আমার ভীষণ পছন্দের মানুষ, পছন্দের শিল্পী ইমরান ভাই। তারসঙ্গে আমার জীবনের প্রথম মৌলিক গান। তাই মেঘের খামকে ঘিরে ভালোলাগাটা সত্যিই একটু অন্যরকম। শুরু থেকেই গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি। আমার বিশ্বাস আগামী দিনগুলোতে আরো ভালো সাড়া পাবো।


ধ্রুব গুহ বলেন, মেঘের খামে এতো মিষ্টি একটি গান যে প্রথমেই গানটি শুনে আমার মনে এবং কানে লেগে গিয়েছিলো। এদেশের কোটি কোটি মানুষের মনে ইমরানের স্থান। ইমরান নিজেই এখন একটি ইনস্টিটিউট। নতুনদের জন্য তার আন্তরিকতা, সহাযোগিতা তাকে অন্যরকম এক উচ্চতায় নিয়ে যাবে এটা আমি বিশ্বাস করি।



‘মেঘেরই খামে’ গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর সঙ্গীতায়োজন করেছেন ইমরান এবং মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন ভিকি জাহেদ। ২০১৭ সালে সেরা কণ্ঠ’ প্রতিযোগিতায় শীর্ষ ৭-এ ছিলেন আনিসা। আবার ২০১৮ সালে সারেগামাপা’র শীর্ষ ত্রিশে ছিলেন আনিসা। যেখানে ১৪ লাখ প্রতিযোগি অংশগ্রহণ করে ভারত এবং বাংলাদেশ থেকে।


আনিসা ছোটবেলা অর্থাৎ পঞ্চম শ্রেনী থেকে কলেজে পড়া পর্যন্ত সঙ্গীতে তালিম নিয়েছেন ওস্তাদ বাকীর কাছে। আনিসার বাবা আনোয়ার উল্লাহ অডিও ব্যবসার সাথে সম্পৃক্ত ছিলেন দীর্ঘ ৪৫ বছর। তার প্রতিষ্ঠানের নাম ‘আমন অডিও রেকর্ডিং সেন্টার’। এর সূত্র ধরে ছোটবেলায় ইমরানের সঙ্গে আনিসার পরিচয় ছিলো।


তবে মাঝে যোগাযোগ না থাকলেও আবার সেই সম্পর্কের পুণঃযাত্রা হলো ‘মেঘেরই খাম’ গান দিয়ে। এরইমধ্যে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘যদি একদিন’ সিনেমায় ইমরান ও আনিসা প্লে-ব্যাক করেছেন। আবার লেজার ভিশন থেকে নতুন আরেকটি দ্বৈত গানও আসবে বলে জানান আনিসা।’ আনিসার জন্মদিন ২ এপ্রিল।


বিবার্তা/অভি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com