শিরোনাম
সালাহউদ্দীন জাকী সিসিইউতে
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ২২:৪৬
সালাহউদ্দীন জাকী সিসিইউতে
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রচন্ড ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন বরেণ্য চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাহউদ্দীন জাকী। ডাক্তার কায়সার নসরুলুন্নেসার তত্বাবধানে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তিনি দেশের বাইরে চলে যাওয়া নির্মাতা জাকীর চিকিৎসার দায়িত্ব নেন ডাক্তার আফরিন।


বর্তমানে হাসপাতালটির সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণের মধ্যে তার চিকিৎসা চলছে বলে জানালেন সৈয়দ সালাহউদ্দীন জাকীর সহধর্মিনী শাহানা বেগম।


শাহানা বেগম বলেন, আপনারা সবাই আপনাদের প্রিয় এই মানুষটির জন্য দোয়া করবেন, যাতে দ্রুত সুুস্থ হয়ে তাকে নিয়ে আমি বাসায় ফিরতে পারি। আগের চেয়ে তাঁর শারীরিক অবস্থা অনেকটাই ভালো। তবে ডাক্তারের পরামর্শেই তাকে হাসাপাতালের সিসিইউতে রাখা হয়েছে। তাকে অতিথিতের সঙ্গেও দেখা করতে দেয়া হচ্ছে না।


সৈয়দ সালাহউদ্দীন জাকী দীর্ঘদিন এসএটিভির সিইও হিসেবে কর্মরত ছিলেন। তার নির্দেশিত প্রথম সিনেমা ‘ঘুড্ডি’। এই সিনেমার মধ্যদিয়েই সিনেমায় সুবর্ণা মুস্তাফার প্রথম নায়িকা হিসেবে অভিষেক হয়। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই সিনেমাটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।


তার নির্মিত অন্যান্য সিনেমাগুলো হচ্ছে ‘লাল বেনারসী’,‘আয়না বিবির পালা’। ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি বিটিভির মহাপরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। সর্বশেষ তিনি আফজাল হোসেন ও তারিনকে নিয়ে ‘হেনা’ নামক একটি টেলিফিল্ম নির্মাণ করেন।


তিনি বিটিভির উপস্থাপকও ছিলেন। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও ইন্সটিটিউট গঠন কমিটির একজন সদস্য ছিলেন। লিখেছেন অনেক গল্প, প্রবন্ধ। তার নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হচ্ছে ‘চীনা বাদাম ও মানিব্যাগ’,‘ দেয়াল’, ‘কাঠের কাউন্টার’,‘একটি গান’, ‘অংকুর’ ইত্যাদি।


১৯৮২ সালে তিনি বিএফডিসির নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।


বিবার্তা/অভি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com