শিরোনাম
চলচ্চিত্র পরিবারকে মিস করেন জয়শ্রী কবির
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ১৫:৩৬
চলচ্চিত্র পরিবারকে মিস করেন জয়শ্রী কবির
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকা জয়শ্রী কবির দীর্ঘদিন যাবত লন্ডনে বসবাস করছেন। সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ইংরেজি সাহিত্যের শিক্ষক হিসেবে শিক্ষকতাও করেছেন তিনি।


১৯৬৮ সালে মিস ক্যালকাটা হওয়া জয়শ্রী বাংলাদেশের সিনেমায় অভিনয় করেই জনপ্রিয়তা পেয়েছিলেন। প্রিয়া ফিল্মসের নিবেদনে সুনীল গঙ্গোপাধ্যায়ের মূল গল্পে সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন।


তখন তিনি জয়শ্রী রায় নামেই পরিচিত ছিলেন। এই সিনেমাতে অভিনয় করেই সেই সময় বেশ আলোড়ন সৃষ্টি করেছিলেন জয়শ্রী। বাংলাদেশের মেধাবী পরিচালক আলমগীর কবিরকে বিয়ে করেছিলেন তিনি। তার নির্দেশনায় ‘সীমানা পেরিয়ে’ এবং ‘রূপালী সৈকতে’ সিনেমায় অভিনয় করে বাংলাদেশের দর্শকের কাছে জনপ্রিয় হয়ে উঠেন তিনি।


বিশেষ করে ‘সীমানা পেরিয়ে’ সিনেমার জন্য এখনো দর্শক তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এরপর জয়শ্রী কবির ‘সূর্যকন্যা’,‘ পুরস্কার’সহ আরো বেশকিছু সিনেমাতে অভিনয় করেন।


আজ থেকে প্রায় এক দশক আগে জয়শ্রী কবির ঢাকায় এসেছিলেন। এরপর আর তাকে এই দেশে দেখা যায়নি। তিনি তার একমাত্র সন্তান লেনিনকে নিয়ে বেশ ভালো আছেন।


সম্প্রতি নির্মাতা অভিনেতা তৌকীর আহমেদের সঙ্গে দেখা হয় জয়শ্রী কবিরের। একটি অনুষ্ঠানে জয়শ্রী উপস্থিত হয়েছিলেন। সেখানে তিনি কথা প্রসঙ্গে বলেছিলেন বাংলাদেশের চলচ্চিত্র পরিবারকে তিনি দারুণ মিস করেন। তবে সবচেয়ে বেশি মিস করেন তিনি প্রয়াত নায়ক বুলবুল আহমেদকে। কারণ তার সঙ্গেই তিনি সবচেয়ে বেশি সিনেমাতে অভিনয় করেছেন।


জয়শ্রী ও বুলবুল আহমেদ জুটির সবচেয়ে জনপ্রিয় সিনেমা হচ্ছে ‘সীমানা পেরিয়ে’। এই সিনেমার ‘বিমুর্ত এই রাত্রি আমার মৌনতারই সুতোয় বুনা একটি রঙ্গিন চাদর’ গানটি এখনো অনেক জনপ্রিয়।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com