শিরোনাম
জনসচেতনতায় রুনা খান
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৪
জনসচেতনতায় রুনা খান
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

নাটকে এবং সিনেমায় চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে শুধু দর্শকের কাছেই নয় সহকর্মীদের কাছেও রুনা খানের এক অন্যরকম গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। নাটক এবং চলচ্চিত্র নির্মাতারাও তাকে চ্যালেঞ্জিং চরিত্রগুলোতেই নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন সবসময়।


রুনা খান নিজেকে একজন ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন বলেই দর্শক, সহকর্মী ও নির্মাতাদের মধ্যে তাকে ঘিরে এক অন্যরকম ভালোলাগা কাজ করে। গুণী এই অভিনেত্রী এবার জনসচেতনতায় একটি তথ্যচিত্রে কাজ করেছেন। ফারুক আহমেদ টিটুর নির্দেশনায় নির্মিত হচ্ছে এই জনসচেতনতা মূলক একটি তথ্যচিত্র।


এরইমধ্যে চলতি সপ্তাহে তথ্যচিত্রের শুটিং সম্পন্ন হয়েছে মানিকগঞ্জের একটি লোকেশনে। বিদেশগামী যাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই তথ্যচিত্র নির্মিত হয়েছে বলে জানান রুনা খান। বিদেশগামী যাত্রীরা যেন সঠিকভাবে বিদেশ যাবার সব পন্থা জেনে বিদেশ যান সেই বিষয়ে কিছু তথ্য তুলে ধরা হয়েছে। আর এই তথ্যচিত্রেই অভিনয় করেছেন রুনা খান।


রুনা খান বলেন, একজন নাগরিক হিসেবে আমার দায়িত্ববোধের জায়গা থেকে আমি এই কাজটি করেছি। আমি বাংলাদেশের একজন সচেতন নাগরিক। বিদেশগামী যাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমি এই কাজটি পরম আনন্দ নিয়ে করেছি। আমার মাধ্যমে যদি দেশের মানুষের উপকার হয় সেটিই হবে একজন নাগরিক হিসেবে আমার অর্জন। ধন্যবাদ তাদেরকে যারা আমাকে এই কাজটির সাথে সম্পৃক্ত করেছেন, বিশেষ করে নির্মাতার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।


গত বছরের একেবারে শেষপ্রান্তে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ এবং বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমা দুটি মুক্তি পায়। দুটি সিনেমায় রুনা খানের অনবদ্য অভিনয় বেশ প্রশংসিত হয়। রুনা খান বেশ কয়েকটি ধারাবাহিক নাটকেরও কাজ নিয়েও বেশ ব্যস্ত সময় পার করছেন। নাটকগুলো হচ্ছে অনিমেষ আইচের ‘জোছনাময়ী’, ‘গুড ব্যাড আগলি’, অঞ্জন আইচের ‘থ্রি মেড’, যুবরাজ খানের ‘ব’তে বন্ধু’, আল হাজেনের ‘সুখের ভেতর অসুখ’, জুয়েল শরীফের ‘আলিবের অষ্টখণ্ড’।


এছাড়াও তিনি জুয়েল হাসানের দুটি খণ্ড নাটক ‘বৌ ভাগ’ ও ‘বাবার বাদশা’তে অভিনয় করেছেন। গেলো বছর ‘হালদা’ ও ‘গহীন বালুচর’ ছাড়াও সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’ সিনেমাটিও মুক্তি পায়।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com