শিরোনাম
‘দহন’-এ দুর্দান্ত মনিরা মিঠু, অতঃপর...
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৪
‘দহন’-এ দুর্দান্ত মনিরা মিঠু, অতঃপর...
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

অভিনয়ের পথচলায় দীর্ঘ দেড় যুগ পেরিয়ে মনিরা মিঠু নিজেকে একজন জাত অভিনেত্রীতে পরিণত করেছেন। ভিন্ন ধরনের গল্পে চ্যালেঞ্জিং চরিত্রে মনিরা মিঠুর নামটি এখন বলা যায় বেশ শ্রদ্ধার সাথেই উচ্চারিত হয়।


মনিরা মিঠু নিজের একান্ত চেষ্টায় অভিনয়ে একটি শক্ত অবস্থানও তৈরী করে নিয়েছেন। যে কারণে নাটকে এবং সিনেমায় প্রায় সমানতালেই কাজ করছেন তিনি। এরইমধ্যে রায়হান রাফি পরিচালিত ‘দহন’ সিনেমা’তে নায়িকার মায়ের চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন তিনি। সিনেমাটিতে মনিরা মিঠুর প্রাণবন্ত অভিনয় এতোটাই স্বাভাবিক ছিলো যে দর্শকের কাছে একটি বাস্তবের একটি চরিত্রই মনে হচ্ছিলো। যে কারণে যারাই সিনেমাটি দেখেছেন তারাই তার অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন।


মনিরা মিঠু বলেন, আমি মনেপ্রাণে একজন অভিনেত্রী, অভিনয়ই আমার পেশা। তাই এখানে আমি কোনো রকম ছাড় দিই না। দহনে আমাকে যে চরিত্র দেয়া হয়েছে তাতে মনপ্রাণ দিয়ে অভিনয় করেছি। সিনেমা মুক্তি পাবার অনেকদিন পরও আমি দারুণ সাড়া পাচ্ছি। একজন অভিনেত্রী হিসেবে এটাইতো আমার অর্জন, দর্শকের কাছে আমি কৃতজ্ঞ। কৃতজ্ঞ যারা আমার অভিনয়ে আস্থা রাখেন, একজন অভিনেত্রী হিসেবে আমাকে সম্মান করেন।


এদিকে ‘দহন’ মুক্তির পরপরই মনিরা মিঠু অনন্য মামুনের ‘আবার বসন্ত’ সিনেমার কাজ শুরু করেছেন। তবে মানবী’ নামের একটি আর্ট ফিল্মে কাজ করে ভীষণ মুগ্ধ তিনি। মনিরা মিঠু জানান রুবেল আনুশে’র নির্দেশনায় এই সিনেমায় গল্পের কেন্দ্রতে আছেন তিনি। তাকে ঘিরেই নির্মিত হচ্ছে এই আর্ট ফিল্মটি। ‘আবার বসন্ত’ ও ‘মানবী’র শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।


এদিকে আগামী ৯ জানুয়ারি তিনি নূরুল আলম আতিকের নির্দেশনায় মনিরা মিঠু নতুন আরেকটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। আগামী বছরের শুরুতে তিনি মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত নতুন আরেকটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। মনিরা মিঠু সঞ্জিত সরকারের ‘চিটিং মাস্টার’, রওনক হাসানের ‘বিবাহ হবে’, ফরিদুল হাসানের ‘কমেডি ৪২০’, আদিবাসী মিজানের ‘মিস্টার টেনশন’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। মনিরা মিঠু অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে ‘চন্দ্রকথা’, ‘মেহেরজান’, ‘গহীনের শব্দ’, ‘জোনাকীর আলো’, ‘আন্ডার কনস্ট্রাকসন’, ‘পোড়ামন’, ‘ভালোবাসার গল্প’ ইত্যাদি।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com