শিরোনাম
আইয়ুব বাচ্চু স্মরণে ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড এবি’
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৪
আইয়ুব বাচ্চু স্মরণে ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড এবি’
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চু পৃথিবীর সব বন্ধন ত্যাগ করে কিছু দিন আগে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। তার সেই চলে যাওয়ায় এখনও দেশের সঙ্গীতাঙ্গনে কাটেনি শোক। কিন্তু সেই শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।


শ্রদ্ধা আর স্মরণে রাখতে হবে এই মানুষটাকে। এই শপথে আইয়ুব বাচ্চু স্মরণে তৈরি হলো গান ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’। গানের কথা ‘এমন তো কথা ছিল না/তুমি চলে যাবে এভাবে/
ছিড়ে ফেলে সব মায়ার বাঁধন’।


গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুন মুন্সী। আর তাকে এই শ্রদ্ধা আর স্মরণের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ‘ধ্রুব মিউজিক স্টেশন'র কর্ণধার ও জনপ্রিয় সঙ্গীত শিল্পী ধ্রুব গুহ।


আইয়ুব বাচ্চু ছিলেন একজন তারকা, এখনো তিনি তারকা হয়েই জ্বলজ্বল করছেন এমন থিমে গানটি ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।



আসিফ আকবর বলেন, ‘বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এই গানটি করছি তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে। তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন সবসময়। এই গানটির কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে করা হয়েছে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান। ধন্যবাদ ধ্রুবদাকে এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করার জন্য।'



ধ্রুব গুহ বলেন, বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হৃদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সঙ্গীতপিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ডসঙ্গীতের উন্নয়নে সদাব্যস্ত ছিলেন তিনি। ব্যান্ডসঙ্গীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এই মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের শোক ও শুণ্যতা কাটানো কঠিন। তার স্মরণে ডিএমএস পরিবার এই শোক ও শুণ্যতা পূরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি গানটি সবার ভালো লাগবে।


ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ১৮ডিসেম্বর (মঙ্গলবার) তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com