শিরোনাম
বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করলেন মৌসুমী
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:১৪
বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করলেন মৌসুমী
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রিয়দর্শিনী মৌসুমীর ছোটবেলায় ভিকারুন্নিসা স্কুলে ভর্তি হবার খুব ইচ্ছে ছিলো। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। এ কথাই জানালেন একটি অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করতে গিয়ে।


গত ১০ ডিসেম্বর (সোমবার) থেকে ১৫ ডিসেম্বর (শনিবার) পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে ‘জাতীয় ভ্যাট দিবস’ ও ‘ভ্যাট সপ্তাহ’। এ উপলক্ষে গত ১০, ১১ ও ১২ ডিসেম্বর ঢাকা পূর্বের ভ্যাট কমিশনার মো. জামাল হোসেনের উদ্যোগে তিন দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতা শেষে গত ১৩ ডিসেম্বর সকাল ১১টায় পুরানা পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে অবস্থিত কমিশনারের অফিসে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মীর শাহনাজ পারভীন এবং অনুষ্ঠানের মূল আকর্ষণ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিয়দর্শিনী মৌসুমী।



অনুষ্ঠানে প্রবেশের মুহূর্তে সম্মানী সালামের মধ্যদিয়ে মৌসুমীকে অনুষ্ঠানে প্রবেশ করানো হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি ও প্রিয়দর্শিনী মৌসুমী পুরস্কার বিতরণ করেন। কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী ভিকারুন্নিসা নূন স্কুলের নবম শ্রেণির ছাত্রী কাসফিয়া কাওছার চৌধুরীর হাতে পুরস্কার তুলে দেন প্রিয়দর্শিনী মৌসুমী।


এছাড়াও দ্বিতীয় স্থান অধিকারী একই স্কুলের সামিরা জান্নাত ও তৃতীয় স্থান অধিকারী একই স্কুলের আসফিয়া বিনতে সিদ্দিকীর হাতে পুরস্কার তুলে দেন মীর শাহনাজ পারভীন।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিগ্যাল ইকোনমিস্ট এমএস সিদ্দিকীসহ আরো অনেকে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা পূর্বের ভ্যাট কমিশনার মো. জামাল হোসেন।


বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ শেষে মৌসুমী বলেন, ছোটবেলায় আমার খুব ইচ্ছে ছিলো ভিকারুন্নিসায় ভর্তি হবার। কিন্তু শেষ পর্যন্ত ভর্তি হতে পারিনি। তারপরও দুঃখ নেই, কারণ বহুবছর পর হলেও আজ ভিকারুন্নিসার শিক্ষার্থীদের মধ্যে আমি উপস্থিত হতে পেরেছি, পুরস্কার বিতরণ করতে পেরেছি। এটাও আমার কাছে এক অন্যরকম ভালোলাগার জন্ম দিয়েছে।



মৌসুমী বলেন, নতুনদের উদ্দেশ্যে আমি একটি কথাই বলবো, তা হলো নতুনদের স্বপ্ন দেখাটা যেমন জরুরী, তা লালন করাটা আরো জরুরী। সেই স্বপ্নটাকে বুকে লালন করেই আগামীর পথে এগিয়ে যেতে হবে যেমন জীবনে সাফল্য আসে হাতের মুঠোয়। এই প্রজন্মের শিক্ষার্থীরাই আগামী দিনে নেতৃত্ব দিবে। তাই নেতৃত্বের জন্য এখনই সবাইকে প্রস্তুত হতে হবে।


অনুষ্ঠানের উদ্যোক্তা মো. জামাল হোসেন বলেন, প্রধান অতিথি এবং মৌসুমীর প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ যে তারা আমাদের শিক্ষার্থীদের উৎসাহ দেবার জন্য সময় দিয়েছেন। মৌসুমী খুব ভালো মনের একজন মানুষ এবং আমাদের সংস্কৃতির বিকাশে তার বিশেষ অবদান যে রয়েছে তা অস্বীকার করার কোনো উপায় নেই। তার উপস্থিতি শিক্ষার্থীদের অনেক অনুপ্রেরণা দিয়েছে। আরেকটি কথা না বললেই নয় ভ্যাটের টাকায় দেশের উন্নয়ন হয়। যথাযথভাবে ভ্যাট দিলে আমরা নিজেদের টাকায় দেশের উন্নয়ন করতে পারবো।


এদিকে শুক্রবার দেশব্যাপী মুক্তি পেয়েছে প্রিয়দর্শিনী মৌসুমী অভিনীত ‘পোস্টমাস্টার ৭১’ সিনেমাটি। এছাড়াও নতুন একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে শিগগিরই কাজ করবেন মৌসুমী।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com