শিরোনাম
ধারাবাহিকে প্রথম মিলন, নাফিজা, মিলি ও নদী
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১২:২৫
ধারাবাহিকে প্রথম মিলন, নাফিজা, মিলি ও নদী
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

কিছুদিন আগেই প্রচার শেষ হয়েছে সঞ্জিত সরকার ধারাবাহিক ‘মজনু একজন পাগল নহে’। এ নাটক প্রচার শেষ হতে না হতেই একই পরিচালকের আরেকটি ধারাবাহিক নাটক বুধবার থেকে আরটিভিতে প্রচার শুরু হচ্ছে।


নাটকের নাম ‘চিটিং মাস্টার’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সঞ্জিত সরকার। আজ থেকে প্রতি বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাত ১০টায় আরটিভিতে নিয়মিতভাবে প্রচার হবে ধারাবাহিকটি।


এই ধারাবাহিকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও ফারহানা মিলি। ধারাবাহিকটিতে বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন ডা. এজাজুল ইসলাম, নাফিজা জাহান, নাদিয়া নদী, ফারুক আহমেদ, শামীমা তুষ্টি, মনিরা মিঠু, এ্যানি খান, আখম হাসান, আরফান আহমেদ, প্রাণ রায়সহ আরো অনেকে।


পুরান ঢাকার সম্ভ্রান্ত পরিবারে একজন মোবারক আলী। তিনি বেশ টাকা পয়সার মালিক। তার উত্তরায় ছয়তলা একটা বাড়ি আছে। পুরো পরিবার নিয়ে তিনি পুরান ঢাকা থেকে উত্তরার বাড়িতে এসে উঠে। মোবারকের দুই মেয়ে। সোনিয়া ও জিনিয়া। সোনিয়ার সঙ্গে মোবারকের আড়তের ম্যানেজার শাহাজাদর সম্পর্ক হয়। সেই সম্পর্ক জানাজানি হলে মোবারক শাহাজাদাকে ম্যানেজার পদ থেকে বরখাস্ত করে। এমনকি শাহাজাদাকে জেল পর্যন্ত খাটতে হয়। এই কারণে পরিবারের মধ্যে বিরাট অশান্তি। এগিয়ে যায় গল্প।



নাফিজা জানান, এবারই প্রথম তিনি মিলনের সঙ্গে কোনো ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। কিছুদিন আগেই তিনি আমেরিকা থেকে দেশে ফিরেছেন। দেশে ফিরে ‘চিটিং মাস্টার’ই তার অভিনীত প্রথম ধারাবাহিক।


নাফিজা বলেন, আমি যখন পাঁচ বছর আগে আমেরিকা যাই তখনও সঞ্জিত দাদার নির্দেশনায় সর্বশেষ নাটকে অভিনয় করেছিলাম। ফিরে এসেও তারই নির্দেশনায় কাজ করেছি। চিটিং মাস্টার ধারাবাহিকটির গল্প আমাদের সমাজের বর্তমান প্রেক্ষাপটের উপর। যা দর্শকের কাছে অনেক ভালো লাগবে। মিলন ভাইয়ের সঙ্গে এবারই প্রথম আমি ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। মিলন ভাই আমাকে ভীষণ সহযোগিতা করেছেন। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে।



মিলন বলেন, নাটকের নাম যদিও চিটিং মাস্টার কিন্তু এখানে চিটিং মাস্টারের ভূমিকায় কেউ অভিনয় করছেন না। খণ্ড খণ্ড গল্পে চিটিং মাস্টার বিষয়টিকে তুলে ধরে আনার চেষ্টা করা হয়েছে। সঞ্জিত দাদার নির্দেশনায় এবারই প্রথম অভিনয় করলাম। বেশ গুছানো ইউনিট, গুছানো কাজ। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে।


ফরহানা মিলি বলেন, সঞ্জিত দাদার নির্দেশনায় এর আগেও আমি ধারাবাহিকে কাজ করেছি। তিনি অনেক যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন। চিটিং মাস্টারও অনেক যত্নের একটি কাজ।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com