শিরোনাম
ঢাকাই সিনেমার শুভেচ্ছাদূত হয়ে উড়াল দিচ্ছেন অপু
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১২:৫৩
ঢাকাই সিনেমার শুভেচ্ছাদূত হয়ে উড়াল দিচ্ছেন অপু
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মনটা ভালো নেই অপু বিশ্বাসের, কারণ যার হাত ধরে ঢাকাই সিনেমাতে তার যাত্রা শুরু হয়েছিলো সেই প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন গুরুতর অসুস্থাবস্থায় ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অপু মনে প্রাণে দোয়া করছেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।


এদিকে দেশীয় চলচ্চিত্রের নন্দিত এই নায়িকা দেশের বাইরে থেকে সম্মাননা গ্রহণ করতে বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের হায়দ্রাবাদের উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন। শুক্রবার থেকে হায়দ্রাবাদের বানজারা হিলসের প্রাসাদস ল্যাবে টানা তিন দিনব্যাপী শুরু হচ্ছে ‘তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফ্যাস্টিভ্যাল আয়না ২০১৮’। মূলত বাংলাদেশের সিনেমার শুভেচ্ছাদূত হয়ে এই ফ্যাস্টিভ্যালে অংশগ্রহণ করতেই যাচ্ছেন অপু বিশ্বাস।


বৃহস্পতিবার সকালে বিবার্তার সাথে আলাপকালে অপু বিশ্বাস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় হায়দ্রাবাদের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছি। শুক্রবার তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফ্যাস্টিভ্যালে বাংলাদেশের সিনেমার শুভেচ্ছাদূত হয়ে অংশগ্রহণ করবো। ফ্যাস্টিভ্যাল কমিটি থেকে জানানো হয়েছে সেখানে আমাকে একজন নায়িকা হিসেবে বিশেষ সম্মাননাও জানানো হবে। আর এটি হবে দেশের বাইরে থেকে পাওয়া আমার প্রথম কোনো সম্মাননা। তাই বিষয়টি নিয়ে আমি সত্যিই অনেক উচ্ছ্বসিত। আমার ভক্ত দর্শকের কাছে দোয়া চাই যেন ভালোভাবে এই ফ্যাস্টিভ্যালে অংশগ্রহণ করে দেশে ফিরতে পারি।


অপু বিশ্বাস জানান, হায়দ্রাবাদে তিনদিন থাকার পর তিনি শিলিগুড়িতে তার বড় বোন লতার বাড়িতে যাবেন। সেখানে ঘুরে বেড়ানো শেষে আগামী ১২ ডিসেম্বর ঢাকায় ফিরবেন তিনি। ফেরার পর দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ সিনেমার গানের দৃশ্যায়নে অংশ নিবেন।



ঢাকাই চলচ্চিত্রে অপু বিশ্বাসের যাত্রা শুরু হয় ২০০৫ সালে আমজাদ হোসেনের নির্দেশনায় ‘কাল সকালে’ সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে। ২০০৬ সালে এফ আই মানিকের নির্দেশনায় ‘কোটি টাকার কাবিন’ সিনেমাতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন বগুড়ার মেয়ে অপু বিশ্বাস।


অপু জানান, শিগগিরই শুরু হবার কথা রয়েছে রবিন খানের ‘কানাগলি’ সিনেমার শুটিং। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাঙ্কু জামাই’।


উল্লেখ্য ‘তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফ্যাস্টিভ্যাল’এ বাংলাদেশের ‘অজ্ঞাতনামা’, ‘খাঁচা’, ‘ড্রেসিং টেবিল’ ও ‘কালের পুতুল’ সিনেমা প্রদর্শিত হবে।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com