শিরোনাম
২৮ বছরের টানে ফিরে এলো নাঈমের বন্ধু
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৭:১৫
২৮ বছরের টানে ফিরে এলো নাঈমের বন্ধু
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এই সময়ের দর্শকপ্রিয় অভিনেতা এফ এস নাঈমের শিক্ষা জীবন শুরু হয় মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়ে। একই প্রতিষ্ঠানে শাহাদাতুল ইসলাম কল্যাণ ও অ্যাল্ডেম ফারুকীও পড়তেন। সেই থেকে আজ অবধি নাঈম, কল্যাণ ও ফারুকীর মধ্যে বন্ধুত্বটা বেশ দৃঢ়।


নাঈম ও ফারুকী দেশেই থাকেন। কিন্তু কল্যাণ সপরিবারে অস্ট্রেলিয়া থাকেন। প্রিয় বন্ধু নাঈমের জন্মদিনে তিন বন্ধু একসঙ্গে চুটিয়ে আড্ডা দেবেন বিধায় সপরিবারে চার বছর পর কল্যাণ দেশে এসেছেন। নাঈমের আজ জন্মদিন। জন্মদিনে তারসঙ্গে আড্ডা দেবেন কল্যাণ ও ফারুকী। এমনটাই জানালেন দর্শকপ্রিয় অভিনেতা এফ এস নাঈম।


রাকেশ বসু’র নির্দেশনায় বাংলাদেশ টেলিভিশনে প্রচারের জন্য নির্মিত ধারাবাহিক ‘শেষ ভালো যার’-এ অভিনয় করছেন নাঈম। নাঈমকে সর্বশেষ নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় ‘কাগজের ফুল’ ধারাবাহিক নাটকে অভিনয়ে দেখা যায়।


এরইমধ্যে তিনি সরদার রোকনের ‘তোমার আমার গল্প’, শহীদুন্নবীর ‘লাকি কুপন’ এবং আবু হায়াত মাহমুদের একটি খণ্ড নাটকের কাজ শেষ করেছেন। জন্মদিন উপলক্ষে কোনো শুটিং রাখেননি তিনি। তবে আগামী বেশ কিছুদিন টানা তিনি নজরুল ইসলাম রাজু, সৈয়দ শাকিল, তপু, শাহনেওয়াজ শাওন, সাদাত রাসেল’সহ আরো বেশ কয়েকজন নির্মাতার নাটকে অভিনয় করবেন।


জন্মদিন নিয়ে আর বিশেষ কোন পরিকল্পনা আছে কী? এর জবাবে নাঈম বলেন, আমার ভাগ্নে মুয়াজের বয়স মাত্র তিন বছর। তার কাছ থেকে শুনেছি যে কী যেন সারপ্রাইজ প্রোগ্রাম আছে। মুয়াজ আমাকে বলেছে যে, মামা তোমার জন্য সারপ্রাইজ আছে, নানু অসুস্থ হয়েগেছে, তুমি আসো। আমরা মোমবাতি জ্বালিয়ে রাখবো, তারপর তোমার বার্থ ডে হয়ে যাবে, আমি বুঝবো না...।


মুয়াজের মুখে এমন কথা শুনে আমি হাসতে হাসতে শেষ, বললেন নাঈম।


নাঈম বলেন, আমার এই ভাগ্নে আমার স্ত্রী নাদিয়াকে মামী হিসেবে খুব পছন্দ করে। কারণ নাদিয়া তাকে বেশি বেশি গাড়ি উপহার দেয়।


খিঁজির হায়াত খানের নির্দেশনায় নাঈম প্রথম ‘জাগো’ সিনেমায় অভিনয় করেছিলেন। এরপর তাকে আর কোন সিনেমায় অভিনয়ে দেখা যায়নি। কিন্তু কেন?


এমন প্রশ্নের জবাবে নাঈম বলেন, সত্যি বলতে কী কেন সিনেমাতে অভিনয় করা হচ্ছেনা এর নির্দিষ্ট কোন কারণ নেই। হয়তো ব্যাটে বলে মিলেগেলে আগামীতে সিনেমাতে অভিনয় করবো। না মিললে করা হবে না।


জন্মদিন উপলক্ষে শুক্রবার ১০.৪০ মিনিটে আরটিভির তারকালাপ’ অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর বাকিটা সময় তিনি পরিবার, আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবদের সঙ্গেই কাটাবেন।


বিবার্তা/অভি/কাফী


ছবি : মোহসীন আহমেদ কাওছার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com