শিরোনাম
তিন দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি দিলেন অনন্ত জলিল
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৮, ১৫:৩০
তিন দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি দিলেন অনন্ত জলিল
ফাইল ছবি
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক অনন্ত জলিল নিজের প্রতিষ্ঠানে তিন দৃষ্টি প্রতিবন্ধীকে চাকরি দিলেন। প্রতিবন্ধীরা কোনো অনুগ্রহ নয়, কাজ করেই জীবিকা নির্বাহ করতে পারবে। সমাজে এমন বক্তব্য প্রতিষ্ঠা করতেই এ মহৎ কাজটি করলেন এই চিত্রনায়ক। এছাড়াও অন্যান্য বিত্তবানদেরও এমন সামাজিক কাজে জড়িত হতে অনুরোধ করেছেন তিনি।


উল্লেখ্য, চলতি বছরের এপ্রিল মাসে দৃষ্টিপ্রতিবন্ধীদের নিয়ে ‘যুক্তির আলোয় দেখি’ শিরোনামে একটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে পাঁচ জন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে তার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের লক্ষে চাকরি প্রদানের ঘোষণা দিয়েছিলেন অনন্ত জলিল। চলচ্চিত্র শিল্পের সঙ্গে সম্পৃক্ততার পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে নিয়োজিত চিত্রনায়ক অনন্ত জলিল দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের মঞ্চে এমন তুখোড় বক্তব্য দেখে বিমোহিত হন।


ওই সময় তিনি বলেন, দৃষ্টিপ্রতিবন্ধী এ শিক্ষার্থীদের মধ্যে যে জ্ঞান, বুদ্ধি ও তীক্ষ্ণতা রয়েছে তা অনেক দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষের মধ্যেও নেই। এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ওই সময় আমি কথা দিয়েছিলাম পাঁচজন দৃষ্টিপ্রতিবন্ধীকে আমার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেব। সেই লক্ষ্যে আমি তাদের কাজের জন্য কিছু ক্ষেত্র তৈরি করেছি। পরে যদি আরো ক্ষেত্র তৈরি করা সম্ভব হয় তাহলে হয়তো আরো কয়েকজন সুযোগ পাবে।


তিনি এ ব্যাপারে স্পষ্ট করে বলেন, আমি যেহেতু পোশাক শিল্প নিয়ে কাজ করি, ব্যবসা করি, তাই এখানে যে কোনো ধরনের প্রতিবন্ধী নিয়ে কাজ করা অনেক কষ্টকর। কিন্তু তারাও তো মানুষ। কোনো অনুগ্রহ নয়, তাদের যোগ্যতা অনুযায়ী কাজ দেয়া বিত্তবানদের অবশ্যই দায়িত্ব। আমি আমার সাধ্যমতো সেই দায়িত্বের তাগিদ থেকে তাদের পাশে দাঁড়িয়েছি।


তিন দৃষ্টিপ্রতিবন্ধীকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া প্রসঙ্গে ডিবেট ফর ডেমোক্রেসি শনিবার এফডিসিতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। সেখানে বিস্তারিত তথ্য জানানো হবে জানিয়েছেন এ নায়ক।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com