শিরোনাম
‘সেভ লাইফ’এ তারা চারজন
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৮, ১১:৩২
‘সেভ লাইফ’এ তারা চারজন
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ফায়ার ব্রিগেডে কর্মরত মানুষের জীবন কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে কাজী আমিরুল ইসলাম শোভার নির্দেশনায় সিনেমা ‘সেভ লাইফ’। এরইমধ্যে এই সিনেমায় অভিনয় শুরু করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা চম্পা, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ফেরদৌস, নাট্যাভিনেতা ওবিদ রেহান ও চিত্রনায়িকা আইরিন।


রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজারের পাশে ফায়ার বিগ্রেডের অফিসে ‘সেভ লাইফ’র সিনেমার শুটিং টানা কয়েকদিন বেশ আয়োজনের মধ্যদিয়ে গত ১৯ নভেম্বর পর্যন্ত চলে। আগামী ডিসেম্বরে আবারো এই সিনেমার শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা শোভা। এই সিনেমায় ফায়ার বিগ্রেড’র একজন কর্মকর্তা মেরিনা চরিত্রে অভিনয় করছেন চম্পা।


চম্পা বলেন, এই সিনেমায় অভিনয় না করলে ফায়ার ব্রিগেডে কর্মরত মানুষের কষ্টের কথা, নিজের জীবন বাজি রেখে অন্যের জীবন বাঁচানোর চেষ্টাটা খুব কাছে থেকে জানা হতো না। জানা হতো না তাদের চ্যালেঞ্জিং জীবনের কথা। তাই ফায়ার ব্রিগেডে যারা কাজ করেন তাদের প্রতি আমার গভীর শ্রদ্ধা, ভালোবাসা রইলো। সেই সাথে পরিচালকের কাছে আমার বিশেষ অনুরোধ থাকবে তিনি যেন সিনেমাটিতে এমন কিছু ম্যাসেজ দেন যাতে করে সিনেমাটি দেখার পর সব দর্শক যেন নিজে থেকেই কিছু কিছু বিষয়ে সচেতন হতে পারেন যাতে ঘরে আগুন না লাগে।


সিনেমাটিতে একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জয়নালের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস। মূলত তার অধীনেই কাজ করতে দেখা যাবে চম্পা, ওবিদ রেহান ও আইরিনকে। মুঠোফোনে কক্সবাজার থেকে ফেরদৌস বলেন, সেভ লাইফ আমার অভিনয় জীবনের একটি অন্যরকম কাজ হতে যাচ্ছে। কারণ যে জীবনকে খুব কাছে থেকে দেখার সুযোগ কখনোই হয়ে উঠতো না, সেভ লাইফে কাজ করে এক অন্য জীবনকে কাছে থেকে দেখলাম। আমাদের দেশে যারা ফায়ার ব্রিগেডে কাজ করেন তারা সত্যিই অনেক কষ্ট করেন। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছি।


ওবিদ রেহান বলেন, এই সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়েই বলা যায় প্রায় ১৪ বছর পর সিনেমাতে অভিনয়ের নিয়মিত হলাম। এমন একটি ভালো সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে আমার ফেরা হবে ভাবিনি। আমার সৌভাগ্য যে চম্পা আপা, ফেরদৌস ভাই, মানস দা, মিনু ভাইয়ের মতো গুণী শিল্পীদের সঙ্গে কাজ করছি।


আইরিন বলেন, এই সিনেমায় আমি জয়া চরিত্রে অভিনয় করছি। ধন্যবাদ পরিচালককে আমাকে এমন চমৎকার একটি চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেবার জন্য। এই সিনেমাটি আমারো অভিনয় জীবনের একটি অন্যতম সিনেমা হতে যাচ্ছে।


‘সেভ লাইফ’এ আরো যারা অভিনয় করবেন তারা হচ্ছেন সাদিকা পারভীন পপি, আনিসুর রহমান মিলন।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com