তৃতীয়বারের মতো ভারত থেকে সম্মাননা পেলেন তাপস
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১১:২০
তৃতীয়বারের মতো ভারত থেকে সম্মাননা পেলেন তাপস
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছর ভারত থেকে ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’ ও ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ পেয়েছিলেন সংগীতশিল্পী, মিউজিশিয়ান ও গানবাংলা চ্যানেলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস।


এবার তৃতীয়বারের মতো ভারত থেকে সম্মাননা পেলেন তিনি। গত ১৯ নভেম্বর সোমবার রাতে মুম্বাইয়ে মেয়র হলে গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য সেরা সংগীত পরিচালক হিসেবে তাকে ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এ ভূষিত করা হয়।


পাঞ্জাবী সুফি গায়ক জাসপিন্দার নারুলার হাত থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।


সম্মাননা গ্রহণ করে বলেন, গ্লোবাল মিউজিক কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’-এর জন্য আমাকে সম্মানিত করায় ‘আজ তাক অ্যাচিভার অ্যাওয়ার্ডস’-এর বিচারকমন্ডলী ও আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। আমি কৃতজ্ঞ আমার পরিবার, বন্ধু, শুভাকাক্ষী ও সংগীতাঙ্গনের সকলের প্রতি। এ সম্মাননাটিকে আমি আমার মাতৃভূমি বাংলাদেশ ও এর প্রতিটি নাগরিক যারা ১৯৫২ ও ১৯৭১ এর আদর্শে বিশ্বাস করে তাদের প্রতি উৎসর্গ করলাম।


চলতি বছরের ২১ এপ্রিল মুম্বাইতে ‘শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক (বাংলাদেশ)’ হিসেবে ভারতের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড ২০১৮’ তাপস। এটি ছিল প্রথম কোনো বাংলাদেশী সঙ্গীত পরিচালক ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড’ লাভ।


এরপর ২৬ আগস্ট কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে মাদার তেরেসার ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে গানবাংলা চ্যানেলের চেয়ারপারসন ও কিউবেলার স্বত্বাধিকারি ফারজানা মুন্নীর সঙ্গে যৌথভাবে ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ গ্রহণ করেন তাপস।


গানবাংলা চ্যানেলের ‘উইন্ড অব চেঞ্জ-মিউজিক ফর পিস’ প্রজেক্টের জন্য এই পুরস্কার লাভ করেন এ তারকা দম্পতি।


বিবার্তা/রিজভী/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com