২৭ নভেম্বর ‘সনাতন গল্প’ দেখাবে চিপাচস
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ২১:৫৭
২৭ নভেম্বর ‘সনাতন গল্প’ দেখাবে চিপাচস
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুণী অভিনেতা মাসুম আজিজ ১৯৯৬-৯৭ সালে সরকারি অনুদান পেয়েছিলেন তার নিজের লেখা গল্প নিয়ে ‘সনাতন গল্প’ সিনেমাটি নির্মাণের জন্য।


ওই সিনেমাতে সেই সময় অভিনয় শুরুও করেছিলেন প্রয়াত নাজমা আনোয়ার, শমী কায়সার, তৌকীর আহমেদ, শহীদুল আলম সাচ্চু’সহ আরো অনেকে। কিন্তু ত্রিশ ভাগ কাজ করার পর এই সিনেমার নির্মাণ কাজ কার করা সম্ভব হয়ে উঠেনি মাসুম আজিজের।


আবার সেই ‘সনাতন গল্প’ নির্মাণের জন্য তিনি আবেদন করেন ২০১৬ সালে। সরকারি অনুদানও পান তিনি। কিন্তু ৯৬-৯৭ সালের অনুদানের নিয়মানুযায়ী তিনি মোট টাকা পান ১১ লাখ ২৫ হাজার টাকা। এই কিছু টাকা দিয়েই অবশেষে মাসুম আজিজ নির্মাণ করেন তার জীবনের প্রথম সিনেমা ‘সনাতন গল্প’। মুক্তি পায় গেলো ১৯ অক্টোবর তার নিজের গ্রামের বাড়ি পাবনার ফরিদপুরের মধুমিতা সিনেমা হলে। অনেকটা নীরবেই মুক্তি পায় সিনেমাটি।


এতে অভিনয় করেন মাসুম আজিজ নিজেসহ জয়রাজ, তুষার মাহমুদ, উৎস, তাহমিনা কৃতিকা’সহ আরো বেশ কয়েকজন।


মাসুম আজিজ বলেন, নানান জটিলতা পেরিয়ে অবশেষে আমার সিনেমাটি দর্শকের কাছে পৌঁছে দেবার উদ্যোগ নিয়েছে চিপাচস। আগামী ২৭ নভেম্বর সন্ধ্যা ছয়টায় শিল্পকলা একাডেমির চিত্রশালায় ছবিটি প্রদর্শিত হবে। আমি সবাইকে সিনেমাটি দেখার জন্য আহবান জানাচ্ছি। যেভাবেই হোক আমি আমার প্রথম সিনেমাটি দর্শকের কাছে পৌঁছে দেবার চেষ্টা করছি। দর্শক দেখলে আমি উৎসাহিত হবো।


চিপাচস’ হচ্ছে চিত্রালী পাঠক পাঠিকা চলচ্চিত্র সংসদ। এই সংসদের সময় পেরিয়ে গেছে প্রায় ৪২ বছর। তারাই উদ্যোগী হয়ে মাসুম আজিজের এই সিনেমা দর্শককে দেখানোর উদ্যোগ নিয়েছে।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com