বিদেশের মাটিতেই মঞ্চ নাটকে মিলা
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ২১:২১
বিদেশের মাটিতেই মঞ্চ নাটকে মিলা
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মডেল অভিনেত্রী মিলা হোসেন দীর্ঘদিন যাবতই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাস করছেন। সেখানে তিনি তার স্বামী জাকারিয়া মাসুদ জিকোর সঙ্গে আছেন। তবে মাঝে মধ্যে ঢাকায় এসে বিভিন্ন নাটক টেলিফিল্ম এবং বিজ্ঞাপনে কাজ করেন। সেটা সীমিত সময়ের জন্য।


মিলা হোসেন মডেল হিসেবে যতোটা জনপ্রিয় একজন অভিনেত্রী হিসেবেও ততোটা জনপ্রিয়। দর্শকের ভালোবাসার মাঝে থাকতে চান বিধায় তিনি দেশে যখনই আসেন তখনই অভিনয় করেন বিভিন্ন নাটক টেলিফিল্মে। তবে মিলাকে কখনোই মঞ্চ নাটকে অভিনয়ে দেখা যায়নি। ২০০২/২০০৩ সালে ‘রক্তকরবী’ নাটকে অভিনয় করার কথা থাকলেও শেষ পর্যন্ত সে নিউইয়র্কে চলে যাবার কারণে আর মঞ্চ নাটকে অভিনয় করা হয়ে ওঠেনি মিলার।


তবে অবশেষে তাকে মঞ্চ নাটকে অভিনয়ে দেখা গেছে। গত ১১ নভেম্বর নিউইয়র্কের লংআইল্যান্ডের লেবিটাউন কমিউনিটি হলে প্রবাসী বাংলাদেশী ডাক্তারদের সংগঠন ‘শিল্পাঙ্গন’ আয়োজিত নবান্ন উৎসবে একটি মুক্তিযুদ্ধভিত্তিক নাটক মঞ্চস্থ করে। নাটকের নাম ‘এই খানে দরজা ছিলো’।


নাটকটির রচয়িতা ডা. আমার আশরাফ এবং নির্দেশক ছিলেন ডা. নজরুল ইসলাম। এই মঞ্চ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন মিলা হোসেন। কমিউনিটি হল ভর্তি দর্শকের মুখে মুখে ছিলো মিলার অভিনয়ের প্রশংসা। অনেক দর্শকের মধ্যে কন্ঠশিল্পী সুবীর নন্দী, প্রিয়া ডায়েস, তনিমা হাদীও ছিলেন।


মিলা বলেন, অবশেষে মঞ্চে অভিনয়ের স্বপ্নটা পূরণ হলো। তবে দর্শকের কাছ থেকে এতো সাড়া পাবো ভাবতেও পারিনি। আমি সত্যিই অনেক আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম।


এদিকে দীর্ঘদিন পর আমেরিকার বিভিন্ন নান্দনিক লোকেশনে ধারণকৃত একটি মিউজিক ভিডি তে মডেল হয়েছেন মিলা হোসেন। দীর্ঘদিন পর তিনি কোন মিউজিক ভিডিওর মডেল হলেন। এলিটা করিমের গাওয়া ‘এই শহরের বুকে তুমি আর আমি, এই শহরই তোমার আমার ঘর বাড়ি’ গানটিতে মডেল হয়েছেন তিনি। গানটি লিখেছেন নিউইয়র্ক প্রবাসী সারোয়ার হাবিব এবং সুর সঙ্গীতায়োজন করেছেন নাসিম দুর্জয়। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সারোয়ার হাবিব। শিগগিরই গানটি ইউটিউবে এবং বাংলাদেশের কয়েকটি চ্যানেলে প্রকাশ পাবে।


মিউজিক ভিডিওতে আবারো কাজ করা প্রসঙ্গে মিলা হোসেন বলেন, এর আগে জেমস ভাই, আসিফ ভাইয়ের গানে মডেল হিসেবে কাজ করেছি। তবে আমেরিকার পেশাদার মানুষদের সঙ্গে কাজ করায় নতুন মিউজিক ভিডিওটি সত্যিই অনেক ভালো হয়েছে। যে কারণে মিউজিক ভিডিওতে কাজ করার প্রতি আমার আগ্রহ অনেক বেড়েছে। এলিটার গায়কী এবং গানে গানে আমার উপস্থাপন দর্শককে মুগ্ধ করবে আমি নিশ্চিত।


বিবার্তা/অভি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com