শিরোনাম
মা’কে নিয়ে গাইলেন কলকাতার সুমনা
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ২২:৪৩
মা’কে নিয়ে গাইলেন কলকাতার সুমনা
ছবি : অভি মঈনুদ্দীন
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সুমনা সামন্ত মুখার্জি। কলকাতার এই সময়ের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পীদের মধ্যে অন্যতম। নিজের গায়কী দিয়ে কলকাতার সঙ্গীতাঙ্গনে নিজের আলাদা একটি অবস্থান তৈরী করে নিয়েছেন তিনি অনায়াসেই।


বাংলাদেশেও তিনি বেশ কয়েকটি গান করেছেন। প্রথমবারের মতো বাংলাদেশের এই সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক শানের সুর সঙ্গীতে একটি গানে কন্ঠ দিলেন সুমনা সামন্ত মুখার্জি। ‘মা’ শিরোনামের একটি গানে এরইমধ্যে কন্ঠ দিয়েছেন তিনি। গানের কথা লিখেছেন মৌ মধুবন্তী। তিনি দেশের বাইরে থাকেন। এই ‘মা’ গানে সুমনার সঙ্গে গেয়েছেনও শান।


কলকাতা থেকে মুঠোফোনে সুমনা বলেন, একজন সন্তান দেশের বাইরে থাকেন। তার মধ্যে মা’কে বহুদিন না দেখার যে কষ্ট তাই এই গানে তুলে ধরা হয়েছে। গানের কথা মৌ মধুবন্তী এককথায় অসাধারণ লিখেছেন। গান গাওয়ার সময় আমি ভীষণ আবেগী হয়ে উঠেছিলাম। সত্যি বলতে কী গানের মধ্যে মাকে বহুদিন না দেখার যে কষ্ট তা আমাকেও আবেগী করে তুলেছিলো। চেষ্টা করেছি আমি আবেগ দিয়ে, দরদ দিয়ে গাইতে। কেমন হয়েছে জানিনা। শ্রোতারাই ভালো বলতে পারবেন। আর শানের সঙ্গে এবারই আমার প্রথম কাজ হলো। শান সত্যিই অসাধারণ সুর করেন। গায়ও দারুণ। আমি মুগ্ধ তার সঙ্গে গাইতে পেরে।


সুমনা এবং শান দু’জনই আশা রাখেন ‘মা’কে নিয়ে এই গানটি সবারই ভালোলাগবে। সুমনা জানান আগামী ডিসেম্বরে ‘অহর্নিশ অডিও চ্যানেল’ থেকে গানটি প্রকাশ পাবে।


এদিকে সম্প্রতি সুমনা বাংলাদেশের গীতিকবি কবির মোহসীন রেজার লেখা ও কলকাতার পলাশ দাসের সুর সঙ্গীতে ‘আর কোনো কথা নয়, কোনো কথা নয় এখন’ গানের কাজ শেষ করেছেন। এতে তার সহশিল্পী রুপঙ্কর। এরইমধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণেরও কাজ শেষ হয়েছে। শিগগিরই এটি ইউটিউবে প্রকাশ পাবে। ইদ্রিস হায়দার পরিচালিত প্রথম সিনেমা ‘নীল ফড়িং’-এও প্লে-ব্যাক করেছেন সুমনা।


বিবার্তা/অভি/কাফী


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com