শিরোনাম
আলম খানের সুরে আবার গাইতে চান কুমার শানু
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৫:২৭
আলম খানের সুরে আবার গাইতে চান কুমার শানু
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী কুমার শানু জীবনের প্রথম প্লে-ব্যাক করেছিলেন বাংলাদেশের একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তী সঙ্গীত পরিচালক আলম খানের সুরে। তাঁর সুর-সঙ্গীতে কুমার শানু জীবনের প্রথম প্লে-ব্যাক করেন সুচন্দা, ববিতা ও চম্পা অভিনীত ‘তিন কন্যা’ সিনেমায়।


আলম খান এমনও জানান যে, কুমার শানুকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্যও চূড়ান্ত করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে যখন জানা যায় যে, কুমার শানু বাংলাদেশের কোনো শিল্পী নন, তখন তাকে আর জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয়নি। পরে কুমার শানু বলিউডের সিনেমায় গান গেয়ে ভারতের সিনেমা জগতে নিজের আধিপত্য বিস্তার করেন।


কিছুদিন আগে মুহিন খানের সুর-সঙ্গীতে জামাল হোসেনের কথায় একটি গানে কণ্ঠ দিয়েছেন। সে সময়ের কথা বলতে গিয়ে, আলম খানের সুর-সঙ্গীতে আবারো গান গাওয়ার ইচ্ছে প্রকাশ করেন কুমার শানু।


কুমার শানু বলেন, 'আলম ভাই কেমন আছেন? তাকে আমার কথা বলবেন যে, আমার ইচ্ছে আছে তাঁর সুরে আবার গাইবার। সময় সুযোগ পেলে এবং কেউ যদি উদ্যোগ নেন তবে অবশ্যই গান গাইব।’


আলম খান বলেন, 'কুমার শানুর মতো একজন বড় মাপের শিল্পী যে তাঁর প্রথম প্লে-ব্যাকের কথা ভোলেনি, এটা কম কথা নয়। আমার আজও স্পষ্ট মনে আছে, তখন শানু একেবারেই নতুন ছিল। কিন্তু তাঁর গায়কী আমার ভালো লেগেছিল; বিধায় তাকে দিয়ে আমি গান গাইয়েছিলাম।’


বিবার্তা/অভি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com