শিরোনাম
অন্যরকম সঙ্গীত সন্ধ্যায় মুহিন ও ঝিলিক
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১০:৪৭
অন্যরকম সঙ্গীত সন্ধ্যায় মুহিন ও ঝিলিক
ছবি: গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

মুহিন ও ঝিলিক। দু’জনই দুটি ভিন্ন রিয়েলিটি শোর মাধ্যমে সঙ্গীতশিল্পী হিসেবে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে নিজেদের আলোকিত হিসেবে যাত্রা শুরু করেন। নিজেদের গায়কী দিয়ে দু’জনই আজ বেশ প্রতিষ্ঠিত।


দু’জনই বিভিন্ন সময়ে ঢাকা, ঢাকার বাইরে এমনকী দেশের বাইরেও স্টেজ শো’তে অংশ নিয়ে তাদের গায়কী দিয়ে দর্শক শ্রোতাদের মুগ্ধ করেছেন। তবে গত বৃহস্পতিবারের সন্ধ্যার শোটি ছিলো তাদের জীবনের অন্যরকম এক সঙ্গীত সন্ধ্যা।


গত ২০ অক্টোবর অনুষ্ঠিত বিসিএস (কাস্টমস এ্যাণ্ড ভ্যাট) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নির্বাচিত হন জামাল হোসেন। তার এই সাফল্যে আয়োজিত সেদিনের সঙ্গীত সন্ধ্যার পূর্বে তাকে সেই অনুষ্ঠানে বিশেষভাবে সম্মানিত করা হয়। শুধু তাকেই নয় তার স্ত্রী শাহীন আক্তারকেও একই অনুষ্ঠানে অভিনন্দন জানানো হয়।


রাজধানীর পল্টনে একটি অভিজাত রেঁস্তোরায় জামাল হোসেনকে ঘিরে আয়োজিত সেই অনুষ্ঠানেই সঙ্গীত পরিবেশন করেন মুহিন ও ঝিলিক।


অনুষ্ঠানে মুহিন একে একে উপস্থিত আমন্ত্রিত অতিথিদের গেয়ে শোনান জামাল হোসেনের লেখা ‘তুই আমার কতো আপন বুঝলিনারে বুঝলি না’,‘ মরে যাবোরে তোরে ছাড়া’ এবং মুহিনের নিজের লেখা ও সুর করা ‘কলিজায় কলিজায় লাগেরে’ গানটি।


অন্যদিকে মুহিনের পরপরই মঞ্চে উঠে সঙ্গীত পরিবেশন করেন ঝিলিক। ঝিলিকও জামাল হোসেনের লেখা ‘কিছুটা কুয়াশা কিছুটা রোদ’ গানটি প্রথম গেয়ে শোনান। এরপর তিনি ‘এ কী সোনার আলোয়’ এবং ‘আজ মন চেয়েছে’ গান দুটি পরিবেশন করেন।


মুহিন বলেন, নির্ধারিত সময়ে খুব কম অনুষ্ঠানই শুরু হয়। কিন্তু জামাল ভাইকে ঘিরে সেদিনের অনুষ্ঠানটি নির্ধারিত সময়ে সুন্দরভাবে শুরু হয়ে চমৎকারভাবে শেষ হয়েছে। সমঝদার শ্রোতা দর্শক থাকলে গান গাইতেও ভীষণ ভালো লাগে। আমি সেদিনের গান গাওয়ার মতো পরিবেশ পেয়ে মুগ্ধ হয়েছিলাম। অনেক ভালোলাগা নিয়ে গানগুলো গেয়েছিলাম। জামাল ভাইকে ধন্যবাদ আমাকে এমন সুন্দর পরিবেশে গান গাইবার সুযোগ করে দেবার জন্য।


ঝিলিক বলেন, জামাল ভাইয়ের লেখায় গান গেয়েছি আমি। তিনি পেশায় একজন সরকারি চাকুরিজীবী হলেও সময় করে যে গান লিখেন এটা অনেক উৎসাহ দেবার মতো বিষয়। তার সম্মানে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে থাকতে পেরে আমিও আনন্দিত।


অনুষ্ঠানে হানিফ খন্দকারের মায়াবী ড্যান্স একাডেমির সিনথিয়া, অনন্যা, লতা ও হানিফ খন্দকার নৃত্য পরিবেশন করেন। এদিকে কাল ঝিলিকের জন্মদিন। বাবা মায়ের সঙ্গেই কাটবে তার এবারের জন্মদিন।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com