শিরোনাম
রবীন্দ্র-নজরুলের সম্পর্ক নিয়ে আসছে মেহরীনের ‘বন্ধুতা’
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৪:৪৯
রবীন্দ্র-নজরুলের সম্পর্ক নিয়ে আসছে মেহরীনের ‘বন্ধুতা’
ছবি: গোলাম সাব্বির
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মধ্যে সম্পর্কটা কেমন ছিলো, এই প্রশ্ন সঙ্গীতশিল্পী মেহরীনের। নিজেই প্রশ্ন করে নিজেই সেই উত্তর খোঁজার চেষ্টা করেছেন গুনী এই সঙ্গীতশিল্পী।


তার সেই উত্তর খোঁজার চেষ্টা করেছেন তিনি রবীন্দ্রনাথ ও নজরুলের দশটি গানে। রবীন্দ্রনাথ ও নজরুলের পাঁচটি পাঁচটি করে গান গেয়েছেন মেহরীন। যে গানগুলোর মধ্যে শ্রোতারা রবীন্দ্রনাথ ও নজরুলের মধ্যকার প্রীতি খোঁজে পাবেন।


তাদের দুজনের সেই প্রীতিকে উপস্থাপন করতেই মেহরীন শিগগিরই নিয়ে আসছেন ভিন্নধর্মী এ্যালবাম ‘বন্ধুতা’। মেহরীনের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘গো গার্ল’-এ প্রকাশিত হবে গানগুলো।


এদিকে আজ মেহরীনের জন্মদিন। জন্মদিনে বিগত বেশ কয়েকবছর ধরে ‘সন্ধানী’র সহযোগিতায় দেশের বিভিন্নস্থানে আইক্যাম্প করে আসছেন। প্রথম তিনি তিন/চার বছর আগে তার গ্রামের বাড়ি নরসিংদীতে প্রথম ‘আই ক্যাম্প’ করেন তারই জন্মদিনে। কয়েকবছর বিরতির পর আই ক্যাম্পের মধ্যদিয়ে আজ আবারো সাধারণ মানুষের পাশে দাঁড়াবেন মেহরীন।


আজ মেহরীন তার জন্মদিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুষ্টিয়ায় ব্যারিস্টার আমিরের ওল্ড হোমের আই ক্যাম্পে সাধারণ মানুষের সঙ্গে চোখের সমস্যা নিয়ে কথা বলবেন। সঙ্গে থাকবেন ডাক্তারও। রেজিস্ট্রেশনের মাধ্যমে আই ক্যাম্পে আগত সাধারণ মানুষদের চক্ষু সেবা দেয়া হবে।



তবে মেহরীন জানান, তাদের লক্ষ্য হচ্ছে বয়স্ক মানুষদের মধ্যে যাদের চোখে ছানি পড়েছে তাদের খুঁজে বের করে পরবর্তীতে অর্থ সংগ্রহ করে তাদের চিকিৎসা প্রদান করা।


জন্মদিনে এমন আয়োজনের সঙ্গে থাকা প্রসঙ্গে মেহরীন বলেন, আমার মা-বাবা দু’জনই সবসময় মানুষের সেবা করে আসতেন। তাই আমার মধ্যেও বিষয়টি নিজে থেকেই চলে আসে। সাধারণ মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ানো বিষয়টি আমার কাছে অনেক বড় কিছু বলে মনে হয় না।


তিনি বলেন, জন্মদিনে বেকার বসে না থেকে, ফেসবুকে সময় নষ্ট না করে মানুষের পাশে থাকতে পারছি এটাই অনেক বড় কথা। তাছাড়া ওল্ড হোমের খালারা নিজের হাতে মাটির চুলায় রান্না করে আমাকে খাইয়ে দেন, এটা আমার জন্য অনেক বড় পাওয়া, অনেক শান্তিরও বটে।


মেহরীনের উল্লেখযোগ্য গানের এ্যালবামগুলো হচ্ছে ‘আনাড়ি’, ‘দেখা হবে’, ‘মনে পড়ে তোমায়’, ‘ডোণ্ট ফরগেট মি’, ‘সেভেন’ ইত্যাদি।


বিবার্তা/অভি/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com